ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

কবরবাসীদের ভোট না দিতে যাওয়ার আহ্বান পিরোজপুর বিএনপির

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৮:০৮, ৭ জানুয়ারি ২০২৪
কবরবাসীদের ভোট না দিতে যাওয়ার আহ্বান পিরোজপুর বিএনপির

কবরবাসীদের ভোট না দিতে যাওয়ার আহ্বান জানিয়েছেন পিরোজপুর বিএনপি নেতাকর্মীরা। প্রয়োজনে তারা আগামীকাল কবরস্থানে পাহারা দেবেন বলে জানিয়েছেন।

শনিবার (৬ জানুয়ারি) পিরোজপুর বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা স্থানীয় কয়েকটি কবরস্থানে গিয়ে মৃতদের জন্য দোয়ার পরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার কামরুজ্জামান চান বলেন, সকালে ফজরের নামাজের পরে এলাকার কয়েকটি কবরস্থানে গিয়ে মৃতদের জন্য দোয়া করেছি। এসময় তাদের রোববার (৭ জানুয়ারি) ভোট দিতে কেন্দ্রে না যেতে অনুরোধ করেছি।

আরো পড়ুন:

তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে দলীয় কর্মসূচির অংশ হিসেবে স্থানীয়দের কাছে ভোট বর্জনের আহ্বান জানানো হয়েছে। তারা ভোট দিতে যাবেন না, নিশ্চিত করেছেন। কিন্তু ২০১৪ ও ২০১৮ সালে দেখা গেছে, দিনের ভোট রাতে হয়েছে। আবার অনেক মৃত ব্যক্তি ভোটও কাস্ট দেখানো হয়েছে। নিশ্চয়ই তারা কবর থেকে উঠে ভোট দিতে গিয়েছেন! এবার তারা যেন কবর থেকে উঠে ভোট দিতে না যান, সে জন্য কবরের কাছে গিয়ে তাদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে।

জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান রুবেল শেখ বলেন, আগামীকাল কবরবাসী যেন ভোট দিতে না যান, সে জন্য শনিবার সকালে কবরবাসীদের ভোট কেন্দ্রে না যেতে আহ্বান জানানো হয়েছে। প্রয়োজনে আগামীকাল কবরস্থান পাহারা দেওয়া হবে!

জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন বলেন, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ প্রহসনের ও একতরফা নির্বাচন করেছে। ভোটাররা ভোটকেন্দ্রে যাননি। কিন্তু সরকার নির্বাচন হালাল করতে বেশি ভোটারের উপস্থিতি দেখিয়েছেন। সেসময় পত্র-পত্রিকায় দেখেছি, মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন। এবারের নির্বাচনে যেন এমন না হয় তার প্রতীকী প্রতিবাদ হিসাবে নেতাকর্মীরা স্ব-উদ্যোগে এমন কার্যক্রম হাতে নিয়েছেন।

তাওহিদুল/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়