ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

ভোটের সরঞ্জাম হিসেবে যা পাচ্ছেন প্রিজাইডিং অফিসার

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৬ জানুয়ারি ২০২৪  
ভোটের সরঞ্জাম হিসেবে যা পাচ্ছেন প্রিজাইডিং অফিসার

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশের ন্যায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ময়মনসিংহ জেলা রিটার্নিং অফিসার।

শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে রিটার্নিং অফিসারের পক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসাররা জেলায় মোট ১ হাজার ৩৬০টি ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচনি সরঞ্জাম বুঝিয়ে দিচ্ছেন। তবে এখনও কেন্দ্রগুলোতে সরঞ্জাম পৌঁছে দেওয়া শুরু করেননি। রাতের মধ্যেই সব কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছে যাবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

নির্বাচনি সরঞ্জাম হিসেবে থাকছে সিলসহ স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, রাবারের অফিসিয়াল সিল (কোড বা গোপন চিহ্ন সম্বলিত), রাবারের মার্কিং সিল (ভোটার কর্তৃক ব্যালট পেপার চিহ্নিতের জন্য), গালা, সিলগালা করার জন্য পিতলের সিল (ব্রাস সিল), স্ট্যাম্প প্যাড, চটের বা গানি ব্যাগ (ভোট কেন্দ্রের নির্বাচনি সরঞ্জাম বহনের জন্য) ও চটের ছোট থলি বা হোসিয়ান ব্যাগ সরবরাহ করা হয়েছে।

আরো পড়ুন:

এসব ব্যাগে অফিসিয়াল সিল, মার্কিং সিল, পিতলের সিল, স্ট্যাম্প প্যাড, অমোচনীয় কালির কলম ইত্যাদি ভর্তি করে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আলাদাভাবে ফেরত দেবেন।

ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনে ভোটের মাঠে আছেন ৭২ জন প্রার্থী। এই জেলায় মোট ভোটার সংখ্যা ৪৪ লাখ ৪৩ হাজার ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ লাখ ৪০ হাজার ৫৮৬ জন, নারী ভোটার ২২ লাখ ২ হাজার ৪৭০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩৫ জন।

/মাহমুদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়