ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সারা দেশে ২৩ ভোটকেন্দ্রে আগুন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:১২, ৬ জানুয়ারি ২০২৪
সারা দেশে ২৩ ভোটকেন্দ্রে আগুন

গাজীপুরে তিনটি স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে সহিংসতা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৩টি ভোটকেন্দ্রে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। এর মধ্যে ১৪টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি উচ্চ বিদ্যালয়। শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (৬ জানুয়ারি) দুপুর পর্যন্ত এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

স্থানীয় প্রশাসনের বরাতে রাইজিংবিডি প্রতিনিধিদের পাঠানো খবর

চট্টগ্রাম নগরে কাছাকাছি সময়ে ৩টি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার ভোরে বন্দর থানার ৩৮ নং ওয়ার্ডের নিশ্চিন্তা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহিউস সুন্নাহ মাদ্রাসা ও খুলশী হলি ক্রিসেন্ট হাসপাতালের পাশে ডিজেল কলোনী ইউসেপ স্কুলসহ (ডাব্বা স্কুল) মোট তিনটি ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। 

গাজীপুর মহানগর ও জেলার তিনটি স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে গাজীপুর মহানগরীর পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র,  টিএনটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াকৈর উপজেলাধীন মৌচাক ইউনিয়নের বাশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের ৩টি ও শিকারপুর ইউনিয়নে মুন্ডপাশা ১টিসহ চারটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। 

ময়মনসিংহের নান্দাইল ও গফরগাঁও উপজেলার দুই ভোটকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৪টার দিকে গফরগাঁও ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে পরশীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সকাল ৯টার দিকে উপজেলার নান্দাইল সিংরইল ইউনিয়নের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শেরপুর সদর উপজেলার মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার সকালে সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের মির্জাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

বরগুনার আমতলী উপজেলার আরপাঙ্গাশিয়া ইউনিয়নের ২টি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। কেন্দ্র ২টি হলো- বালিয়াতলী চরকগাছিয়া দাখিল মাদ্রাসা ও মধ্য আরপাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। 

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার গড়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোরে মধ্যনগর উপজেলার ২ নম্বর বংশীকুণ্ডা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

মৌলভীবাজার সদর উপজেলার সাবিয়া গ্রামের ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে কেরোসিন ঢেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। একই রাতে কমলগঞ্জের মুন্সিবাজার ইউনিয়নের সরিষকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে আগুন দেয় দুর্বৃত্তরা।

হবিগঞ্জ-৪ আসনের চুনারুঘাট উপজেলায় একটি ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে স্কুলের আসবাবপত্র। শুক্রবার রাতে চুনারুঘাট পৌর এলাকার ধলাইরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পটুয়াখালী পৌর শহরের শেরেবাংলা মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার ভোরে এ ঘটনা ঘটে।

টাঙ্গাইল পৌরসভার ১নং ওয়ার্ডের কান্দিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের পরিত্যক্ত ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার সকাল ৬টার দিকে দেওয়া আগুনে ভবনের একটি দরজা পুরোপুরি ও অপর একটি দরজার আংশিক পুড়ে গেছে। স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

খুলনার ডুমুরিয়ায় ভোটকেন্দ্র ভেবে একটি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে বিদ্যালয়ের একটি কক্ষের দরজা পুড়ে গেছে। অন্যদিকে, খুলনার রূপসায়ও একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। 

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়