ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার)

সালমাকে হারিয়ে সালমান বিজয়ী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ৭ জানুয়ারি ২০২৪  
সালমাকে হারিয়ে সালমান বিজয়ী

সালমান এফ রহমান ও সালমা ইসলাম। ফাইল ছবি 

ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সালমান এফ রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ১ লাখ ৪৯ হাজার ৯৭১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গলের প্রার্থী সালমা ইসলাম ৩৪ হাজার ৭৪৬ ভোট পেয়েছেন।

দেশের অন্যতম বড় শিল্প গ্রুপ বেক্সিমকোর কর্ণধার এবং প্রধানমন্ত্রীর সাবেক বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এই  আসনের সংসদ সদস্য। 

লাঙ্গল প্রতীকের প্রার্থী সালমা ইসলামও সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, যমুনা গ্রুপের কর্ণধার এবং দৈনিক যুগান্তরের সম্পাদক। এই আসনে লড়াই হয় মূলত নৌকা ও লাঙ্গলের মধ্যে।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনেও এই আসনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। আবদুল মান্নান খানের বিরুদ্ধে বিজয়ী হয়ে সালমা ইসলাম মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হয়েছিলেন।

২০১৮ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলামকে পরাজিত করেন সালমান এফ রহমান। তবে জাপার পক্ষ থেকে সালমা ইসলাম সংরক্ষিত আসনের সংসদ সদস্য হয়েছিলেন। এবারও সমানতালে প্রচার চালান এই দুই হেভিওয়েট প্রার্থী। 

দুজনই এক দিন পরপর দুই উপজেলায় ভোটার, কর্মী ও সমর্থকদের নিয়ে উঠান বৈঠক এবং গণসংযোগ করেন। এখন পর্যন্ত এই আসনের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়