ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

কক্সবাজারে পোস্টাল ভোট ২৯

চার আসনের তিনটিতে আ.লীগ, একটিতে কল্যাণ পার্টির জয়

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:০২, ৮ জানুয়ারি ২০২৪
চার আসনের তিনটিতে আ.লীগ, একটিতে কল্যাণ পার্টির জয়

বাঁ থেকে: সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, আশেক উল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল ও শাহীন আক্তার

কক্সবাজারের চারটি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগ ও একটিতে কল্যাণ পার্টির প্রার্থী জয়ী হয়েছেন। এছাড়া কক্সবাজারে ২৯টি পোস্টাল ভোট পাওয়া যায় যেখানে ২৫টি বৈধ বলে গণ্য করা হয়।

সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১ টা ২০ মিনিটে কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান পোস্টালে প্রদান করা ভোটসহ ফলাফলের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেন। এতে বিজয়ী ও নিকটতম প্রতিদ্বন্দ্বীদের নাম ঘোষণা করা হয়।

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল টানা তৃতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন।  

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার। তিনি ওই আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী।

এছাড়া, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

কক্সবাজার-১ আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের প্রাপ্ত ভোট ৮১ হাজার ৯৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওই আসনের বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) জাফর আলম পেয়েছেন ৫২ হাজার ৮৯৬ ভোট। তিনি ভোট বর্জন করেছেন। এ আসনে একটি পোস্টাল ভোট পাওয়া যায়। তবে শনাক্তকারী না থাকায় সেটি বাতিল করা হয়। 

কক্সবাজার-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী আশেক উল্লাহ রফিকের প্রাপ্ত ভোট ৯৭ হাজার ৬০৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মো. শরীফ বাদশা পেয়েছেন ৩৫ হাজার ৬১৩ ভোট। এ আসনে ৬টি পোস্টাল ভোট পাওয়া গেলেও ২টি বাতিল হয়। বাকি ৪টি পেয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী।

কক্সবাজার-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলের প্রাপ্ত ভোট ১ লাখ ৬৭ হাজার ৬০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ঈগল) ব্যারিস্টার মিজান সাঈদ পেয়েছেন ২১ হাজার ৯৪৬ ভোট। তবে তিনি ভোট বর্জন করেছেন। এ আসনে ২১টি পোস্টাল ভোট পান নৌকা প্রতীকের প্রার্থী। 

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহীন আক্তারের প্রাপ্ত ভোট ১ লাখ ২২ হাজার ৮০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ঈগল) টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশর পেয়েছেন ৩১ হাজার ৭০৭ ভোট। তিনি ভোট বর্জন করেছেন।

তারেকুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়