ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ফেনী-২

নিজাম হাজারীর হ্যাটট্রিক জয়

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:১২, ৯ জানুয়ারি ২০২৪
নিজাম হাজারীর হ্যাটট্রিক জয়

টানা তৃতীয় মেয়াদে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়লাভ করে ফেনী-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ নিজাম উদ্দিন হাজারী। এর আগে ২০১৪ ও ২০১৮ সালে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ফেনী-২ আসনে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭২১ জন। তারমধ্যে বৈধ ভোট পড়েছে ২ লাখ ৫০ হাজার ১৩৫। ভোট গ্রহণের হার ৬৭ শতাংশ।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন হাজারী ২ লাখ ৩৬ হাজার ৫৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির খোন্দকার নজরুল ইসলাম লাঙ্গল প্রতীকে ৪ হাজার ৮৫৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী এএসএম আনোয়ারুল করিম ঈগল প্রতীকে ৪ হাজার ৪৮ ভোট পান।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে আবারও সংসদ সদস্য নির্বাচিত হন নিজাম হাজারী।

নিজাম উদ্দিন হাজারী চট্টগ্রাম কমার্স কলেজের ছাত্র থাকাকালীন সময়ে চট্টগ্রামের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের নেতৃত্বে রাজনীতিতে জড়িয়ে পড়েন। চট্টগ্রাম থেকেই তিনি উচ্চ মাধ্যমিক এবং বি.কম. পাস করেন। তিনি চট্টগ্রাম মহানগর ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরবর্তীতে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। ১৯৯২ সালের ২২ মার্চ নিজাম উদ্দিন হাজারী প্রথম কারাগারে যান। তিনি ২০১১ সালের ১৮ জানুয়ারির নির্বাচনে ফেনী পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০১২ সালে নিজাম হাজারী ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

সাহাব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়