ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বাদ পড়লেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, প্রতিমন্ত্রী হচ্ছেন টিটু

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ১১ জানুয়ারি ২০২৪  
বাদ পড়লেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, প্রতিমন্ত্রী হচ্ছেন টিটু

ড. মো. আব্দুর রাজ্জাক ও আহসানুল ইস‌লাম টিটু‌

আওয়ামী লীগ সরকারে পরপর কয়েকটি মন্ত্রণালয়ে দায়িত্ব পাওয়া টাঙ্গ‌াইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনের সংসদ সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এবার মন্ত্রিত্ব হারিয়েছেন। প্রভাবশালী এই নেতা মন্ত্রিত্ব না পাওয়ায় হতাশ জেলার নেতাকর্মীরা।

ত‌বে, টাঙ্গাইলে পূর্ণমন্ত্রী না দেওয়া হ‌লেও প্রতিমন্ত্রী করা হয়েছে টাঙ্গাইল-৬ (নাগরপুর-‌দেলদুয়ার) আস‌নের সংসদ সদস্য আহসানুল ইস‌লাম টিটু‌কে।

বুধবার (১০ জানুয়ারি) রাতে প্রতিমন্ত্রী হি‌সে‌বে মন্ত্রিসভা থে‌কে ডাক পাওয়া আহসানুল ইসলাম টিটু বিষয়‌টি নিশ্চিত করেছেন। ত‌বে, কোন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হবে সেটি তি‌নি জা‌নেন না ব‌লে জানান।

জেলা আওয়ামী লীগের একা‌ধিক নেতা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএন‌পি‌ নি‌য়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ ক‌রে বেফাঁস মন্তব্য করায় আব্দুর রাজ্জাক‌কে মন্ত্রীসভা থেকে সড়া‌নো হ‌য়ে‌ছে ব‌লে ধারণা করা হ‌চ্ছে।

আব্দ‌ুর রাজ্জাক আওয়ামী লীগ সরকা‌রের ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রী দা‌য়িত্ব পালন ক‌রেন। দ্বিতীয়বার ২০১২ সাল থে‌কে ২০১৪ সাল পর্যন্ত খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হন। এরপর ২০১৯ সালে তিনি কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

অপরদিকে, আহসানুল ইসলাম টিটু একজন পুঁজিবাজার বিশেষজ্ঞ ও রাজনীতিবিদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তি‌নি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৬ (নাগরপুর-‌দেলদুয়ার) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী হয়ে সংসদ সদস্য হি‌সে‌বে নির্বাচিত হ‌য়ে‌ছেন এবং প্রতিমন্ত্রীর ডাক পেয়েছেন।

কাওছার/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়