ঢাকা     বৃহস্পতিবার   ২৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১১ ১৪৩১

বান্দরবানে সশস্ত্র সংগঠনের ৫টি বাঙ্কার শনাক্ত

বান্দরবান প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ১১ জানুয়ারি ২০২৪  
বান্দরবানে সশস্ত্র সংগঠনের ৫টি বাঙ্কার শনাক্ত

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় রোয়াংছড়ি-রুমা সড়কের বালু পাহাড় নামক এলাকায় খোদাইকৃত ৫টি বাঙ্কার শনাক্ত করা হয়েছে। এসময় বাঙ্কারে সাতটি ব্যবহৃত কম্বল ও একটি গুলির খোসা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে বাঙ্কারগুলো শনাক্ত করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি রোয়াংছড়ি-রুমা সড়কে দুজন পর্যটকের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় গত ৮ জানুয়ারি রোয়াংছড়ি থানায় অভিযোগ করেন চট্টগ্রামের সাতকানিয়া থেকে ভ্রমণে আসা ফারুক নামের এক পর্যটক। সেই ঘটনা তদন্তে মাঠে নামে পুলিশ। পাশাপাশি  টহল জোরদার করে সেনাবাহিনী। এরই প্রেক্ষিতে বালু পাহাড় এলাকা হতে সশস্ত্র সংগঠনের সদস্যদের ব্যবহৃত ৫টি বাঙ্কার শনাক্ত করে অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। এসময় অভিযান টের পেয়ে পাহাড়ের ঢালু বেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা না গেলেও বাঙ্কারে পরিত্যক্ত অবস্থায় তাদের ব্যবহৃত কম্বল ও কার্তুজের খোসা উদ্ধার করা হয়। এতে অনেকটাই স্বস্তি বোধ করছেন স্থানীয়রা। ওই বাঙ্কারগুলো কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট’র (কেএনএফ) সশস্ত্র সদস্যদের বলে ধারণা করা হচ্ছে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী বলেন, গত ৮ জানুয়ারি বালুপাহাড় এলাকা থেকে মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনায় ফারুক নামের এক যুবক অভিযোগ করেছিল। এ নিয়ে তদন্ত চলমান রয়েছে। এছাড়া বাঙ্কার শনাক্তের ঘটনা সম্পর্কে শুনেছি। তবে অফিসিয়ালভাবে কেউ কিছু জানায়নি।

রোয়াংছড়ি সাব জোন কমান্ডার জানান, বালু পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে খোদাই করা ৫ টি বাঙ্কার শনাক্তের পর বাঙ্কারগুলো থেকে সন্ত্রাসীদের ব্যাবহৃত ৭টি কম্বল এবং একটি গুলির খোসা উদ্ধার করা হয়। বড় ধরনের নাশকতা করার উদ্দেশ্যে উক্ত বাঙ্কারগুলোতে সন্ত্রাসীরা অবস্থান করছিল বলে ধারণা করা হচ্ছে।

চাইমং/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়