ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হলুদ সরিষা ফুল যেন প্রকৃতির অলংকার 

কেরানীগঞ্জ প্রতিনিধি:  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:২৪, ১২ জানুয়ারি ২০২৪
হলুদ সরিষা ফুল যেন প্রকৃতির অলংকার 

কেরানীগঞ্জে মাঠে-মাঠে চোখ ধাঁধানো হলুদ সরিষা ফুলের সমাহার। নয়নাভিরাম চিরচেনা অপূর্ব নৈসর্গিক দৃশ্য যে কারও মনে দোলা দেয়। চারদিকে হলুদ গালিচা বিছিয়ে যেন অপরুপ সাজে সেজেছে পল্লীর প্রকৃতি। এ দৃশ্য দেখতে বাড়ছে প্রকৃতি প্রেমিকদের আনাগোনা। শীতের সকালে কুয়াশার চাদরে ঘেরা কেরানীগঞ্জের বিভিন্ন ইউনিয়নের  প্রতিটি মাঠ যেন হলুদ নদী।

সরিষা ফুলের মৌ-মৌ ঘ্রাণ ও মৌমাছির গুনগুন মনে করিয়ে দেয় শীতের সৌন্দর্য। এই মৌসুমে  মধু সংগ্রহ করে ব্যস্ত সময় পার করছেন মৌ চাষিরা৷ 

কৃষক খোকন মিয়া  জানান, সরিষার গাছ ভালো হয়েছে। ভালো ফুল ফুটেছে বলে ভালো ফলনও আশা করা যায়। এ বছর অনেকেই আগাম সরিষা অবাদ করেছেন। প্রাকৃতিক দুর্যোগ না হলে চলতি মৌসুমে সরিষার বাম্পার ফলন আশা করা যায়। 

কেরানীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মহুয়া সারমিন মুনমুন বলেন, চলতি মৌসুমে কেরানীগঞ্জে ৩ হাজার হেক্টর জমিতে সরিষা চাষাবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 
স্বল্প সময়ের মধ্যে কৃষককে অধিক ফলন পেতে কৃষি কর্মকর্তারা বিভিন্ন পরামর্শ দিয়ে যাচ্ছেন। যাতে কৃষকদের কোনো সমস্যায় পড়তে না হয়। আশা করছি  আবহাওয়া অনুকূলে থাকলে চলতি মৌসুমে কেরানীগঞ্জে সরিষা চাষ করে কৃষকরা লাভবান হবেন।

/শিপন/স্বরলিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়