ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লালমনিরহাটে তাপমাত্রা ১০.৫ ডিগ্রি সেলসিয়াস, সূর্যের দেখা মেলেনি

লালমনিরহাট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ১৩ জানুয়ারি ২০২৪  
লালমনিরহাটে তাপমাত্রা ১০.৫ ডিগ্রি সেলসিয়াস, সূর্যের দেখা মেলেনি

পৌষ মাসের শেষে এসে গত কয়েক দিন দেশের উত্তরাঞ্চলের জেলা লালমনিরহাটে শীত জেঁকে বসেছে। গত পাঁচ দিন ঘনকুয়াশা থাকায় সূর্যের দেখা মেলেনি। ঠাণ্ডায় খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়েছে।

রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানান, শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় লালমনিহাটে তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা এ বছর জেলার সর্বনিম্ন।

জেলার গ্রামগঞ্জে ঘুরে দেখা গেছে, কনকনে ঠাণ্ডা ও ঘনকুয়াশায় সড়ক-মহাসড়কে হেডলাইন জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। নদীর চরাঞ্চল এবং তীরবর্তী লোকালয়ের মানুষ শীতে বেশি কষ্ট পাচ্ছে। গত পাঁচ দিন ধরে সূর্যের দেখা না মেলায় জনজীবনে ভোগান্তি নেমে এসেছে। সন্ধ্যার পর থেকে ঘনকুয়াশায় রাস্তা-ঘাট, লোকালয় আচ্ছন্ন হয়ে যাচ্ছে। এর সঙ্গে হিমেল বাতাসে জবুথবু অবস্থা।

আদিতমারী উপজেলার বুড়িরহাট এলাকার বাসিন্দা কুদরত আলী বলেন, ‘কনকনে ঠাণ্ডায় আমাদের মতো বৃদ্ধ মানুষের অবস্থা সবচেয়ে খারাপ।’

কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের তিস্তা চরাঞ্চলের বাসিন্দা আজাদুর রহমান (৫২) বলেন, ঠাণ্ডায় কষ্টের শেষ নেই। শীতে ফসলের ক্ষেতও ক্ষতিগ্রস্ত হওয়ার উপক্রম হয়েছে। 

লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেন, জেলার অসহায় ও নিম্নআয়ের মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হচ্ছে। এরই মধ্যে পাঁচ উপজেলায় ২৬ হাজার কম্বল বিতরণ চলমান রয়েছে। আরও ৫০ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
 

জামাল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়