ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

ফেনী থেকে চুরি হওয়া ২৪ লাখ টাকাসহ প্রতারক গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ১৪ জানুয়ারি ২০২৪  
ফেনী থেকে চুরি হওয়া ২৪ লাখ টাকাসহ প্রতারক গ্রেপ্তার

ফেনীর বড় বাজারে স্বর্ণ বিক্রি করতে আসা চট্টগ্রামের মল্লিকা জুয়েলার্সের ম্যানেজারের চুরি হওয়া ৩০ লাখ টাকার মধ্যে ২৪ লাখ ১০ হাজার টাকাসহ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৪ জানুয়ারি) সকালে ফেনী মডেল থানায় সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে মডেল থানা পুলিশ। প্রেস ব্রিফিংয়ে টাকা উদ্ধার ও গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেন ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা।

শনিবার (১৩ জানুয়ারি) চট্টগ্রামের হাটহাজারী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চুরি হওয়া টাকাসহ ওই প্রতারককে গ্রেপ্তার করে ফেনী মডেল থানা পুলিশ। আটককৃত মো. সুমন (৩০) চট্টগ্রাম জেলার ভুজপুর থানার বৈদ্দ্যপাড়া গ্রামের মৃত আব্দুর সালামের ছেলে।

ফেনী মডেল থানা সূত্রে জানা গেছে, গত ২ জানুয়ারি চট্টগ্রাম জেলার ভুজপুর থানাধীন কাজীরহাট বাজারের মল্লিকা জুয়েলার্সের ম্যানেজার কার্তিক চন্দ্র ঘোষ একই এলাকার মোটরসাইকেল রাইড শেয়ারিং পেশায় জড়িত মো. সুমনকে নিয়ে ৪০০ গ্রাম স্বর্ণালংকার বিক্রির উদ্দেশ্যে ফেনী বড় বাজারের স্বর্ণপট্টিতে আসেন। এসময় ভাই ভাই ও স্বর্ণালি জুয়েলার্সে স্বর্ণালংকার ৩০ লাখ টাকায় বিক্রি করে নগদ টাকা একটি বাজারের ব্যাগে করে নিয়ে ম্যানেজার কার্তিক চন্দ্র ঘোষ পুনরায় তার গন্তব্যে যাওয়ার প্রাক্কালে সে বুঝতে পারে সে তার ব্যবহৃত মোবাইল ফোন দোকানে রেখে এসেছেন। মোবাইল ফোন আনার জন্য ম্যানেজার সুমনের কাছে টাকার ব্যাগটি রেখে গেলে; সে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে ম্যানেজার কার্তিক গত ১১ জানুয়ারি ফেনী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

থোয়াই অংপ্রু মারমা বলেন, ফেনী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন ও সঙ্গীয় ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলার ভুজপুর থানাধীন ৮ নম্বর ওয়ার্ডের বৈদ্দ্যপাড়ার বাসিন্দা মৃত আব্দুর সালামের ছেলে এ মামলার একমাত্র আসামি মো. সুমনকে তথ্য প্রযুক্তির সহায়তায় চট্টগ্রাম জেলার হাটহাজারী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে চুরি হওয়া ৩০ লাখ টাকার মধ্যে থেকে ২৪ লাখ ১০ হাজার টাকা ও তার ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত মো.সুমন তার ব্যবহৃত মোটরসাইকেল দিয়ে রাইড শেয়ারিং পেশায় জড়িত ছিল। তার বিরুদ্ধে চট্টগ্রাম জেলার ভুজপুর থানা ও খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় পৃথক তিনটি মামলার সন্ধান পেয়েছে পুলিশ।

সাহাব/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়