ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চীনা নাগরিকের মৃত্যু 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৪৭, ১৫ জানুয়ারি ২০২৪
শীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চীনা নাগরিকের মৃত্যু 

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রে শীতজনিত কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রেন ঝি (৪০) নামে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। 

সোমবার (১৫ জানুয়ারি) সকালে আরপিসিএল বিদ্যুৎকেন্দ্রের অভ্যান্রে সৌরবিদ্যুৎ চালিত ইজিবাইকে তার মৃত্যু হয়। মৃত রেন ঝি ওই বিদ্যুৎ কেন্দ্রের চায়না ঠিকাদারী প্রতিষ্ঠান নান থং সিং জিং নামের একটি কোম্পানিতে সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন।

নান থং সিং জিং এর দোভাষি নুরুল ইসলাম জানান, রেন ঝি সকালে একটি ইজিবাইক নিয়ে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরেই কাজের উদ্দেশ্যে রওয়ানা দেয়। এ সময় তার গাড়ির পিছনে অন্য শ্রমিকরাও ছিলো। পরে শ্রমিকরা গাড়ি থেকে নেমে যাওয়ার পর সে গাড়িতে অজ্ঞান হয়ে পরে। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা. ফারহানা তাসনিন তৃনা জানান, আমাদের প্রাথমিক ধারণা শীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হতে পারে। অথবা অন্য কোনো কারণেও তিনি স্ট্রোক করতে পারেন। ময়নাতদন্ত করলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।  

কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ জানান, সকালে ওই ব্যক্তি নিজেই ইজিবাইক চালাচ্ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঠান্ডাজনিত কারণে তার মৃত্যু হয়েছে। লাশ হাসপাতালেই রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ইমরান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়