ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতক মৃত্যুর অভিযোগ 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২০, ১৬ জানুয়ারি ২০২৪
ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতক মৃত্যুর অভিযোগ 

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলায় সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সোমবার (১৫ জানুয়ারি) রাত পৌনে ১১টার দিকে সিজারিয়ান অপারেশনের সময় প্রসূতি মোসা. মেঘলা আক্তার (১৯) এবং নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে হাসপাতালটি বন্ধ করে দিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা গেছে, বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমান এবং ইউপি সদস্য মো. রেজাউল ইসলাম সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারটির মালিক। ডৌয়াতলা কলেজ রোডের অবস্থিত এই হাসপাতালে গতকাল সোমবার বিকেলে উত্তর রামনা গ্রামের মো. রফিকুল ইসলামের (তারেক) প্রসূতি স্ত্রী মেঘলা আক্তারকে ভর্তি করানো হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালটির আবাসিক মেডিকেল অফিসার ডা. সবুজ কুমার দাস, পরিচালক মো. রেজাউল ইসলামসহ ৫/৬ জনে মিলে প্রসূতি মেঘলা আক্তারের সিজারিয়ান অপারেশন শুরু করেন। রাত পৌনে ১১টার দিকে অপারেশন থিয়েটরে মেঘলা আক্তার এবং নবজাতকের মৃত্যু হয়। এরপর সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা, ডাক্তার, নার্সসহ সবা স্টাফ পালিয়ে যান।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৯টার দিকে বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কুমার মন্ডল উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের গুদিঘাটা গ্রাম থেকে মারা যাওয়া মেঘলা আক্তার ও তার নবজাতকের লাশ উদ্ধার করে বরগুনা মর্গে পাঠান। দুপুর ১২টার দিকে বামনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তারেক হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুজ্জামান এবং বামনা থানার ওসি তুষার কুমার মন্ডল সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দেন।

আরো পড়ুন:

বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুজ্জামান রাইজিংবিডিকে বলেন, বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ  রোডে অবস্থিত সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বৈধ কোনো কাগজপত্র নেই। এই হাসপাতালে ভুল চিকিৎসায় মেঘলা আক্তার ও তার নবজাতকের মৃত্যু হয়েছে। তাই আমরা সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দিয়েছি।

ইমরান/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়