ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ফেনীতে ভুয়া পল্লী চিকিৎসককে জরিমানা

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ১৬ জানুয়ারি ২০২৪  
ফেনীতে ভুয়া পল্লী চিকিৎসককে জরিমানা

ফেনীর দাগনভূঞায় ভুয়া ডিগ্রি ব্যবহার করে ও ফার্মেসিতে নিয়মবহির্ভূতভাবে ওষুধ বিক্রির অপরাধে এক পল্লী চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আবদুল মান্নান নামের এই ব্যক্তি এমএফপিসি নামে একটি ভুয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে। অভিযানে তার সনদের মূল কপি, ফটোকপিতে সনদের সিরিয়াল ও রেজিস্ট্রেশন নম্বর পাওয়া যায়নি।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম বাবু বলেন, আবদুল মান্নান যে ডিগ্রি ব্যবহার করতেন বাস্তবে এধরনের কোন ডিগ্রি নেই। ব্যবস্থাপত্রে যেসব ওষুধ লিখতেন সেগুলো তার লিখার সুযোগ নেই। এজন্য তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসময় তিনি ফার্মেসিতে নিয়মবহির্ভূতভাবে মুরগীর ওষুধ বিক্রিসহ নানা অনিয়মের কারণে তাকে আরও ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন বলেন, অভিযানে তাকে বিভিন্ন অপরাধে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযুক্ত আবদুল মান্নান বলেন, ১৯৭৭-৭৮ সালে তৎকালীন রাষ্ট্রপতির নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর ১ বছরের এমএফপিসি কোর্স চালু করেছিল। আমি সেই কোর্স সম্পন্ন করে কার্যক্রম পরিচালনা করছিলাম।

সাহাব/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়