ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রূপগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১০

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ১৭ জানুয়ারি ২০২৪  
রূপগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় ইউপি কার্যালয় ভাঙচুর, মোটরসাইকেল ও প্রাইভেটকারসহ চারটি যানবাহনে আগুন দেওয়া হয়।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়াকে হারিয়ে বিজয়ী হযন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। শাহজাহান ভূঁইয়ার পক্ষে কাজ করেন দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারসহ তার লোকজন। দাউদপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে কম্বল বিতরণের আয়োজন করেন ইউপি চেয়ারম্যান। একই সময় দাউদপুর ইউনিয়ন পরিষদের গেইটের সামনে স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে নির্বাচন পরবর্তী আলোচনা সভার আয়োজন করেন নৌকা প্রতীকের সমর্থিত স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। একই জায়গায় পাশাপাশি দুটি কর্মসূচিকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজন জমায়েত হতে থাকে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুইপক্ষের লোকজন লাঠি সোটা ও দেশিয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এক পর্যায়ে হামলাকারীরা ইউনিয়ন পরিষদের প্রধান গেট ভেঙে ভেতরে প্রবেশ করে চেয়ার টেবিল ভাঙচুর করে। তিনটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান ব্যবহৃত গাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয়। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলি করা হয়। ফলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, সংঘর্ষের ঘটনার খবর পেয়ে থানা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

অনিক/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়