ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

স্কুল মাঠে মাছের মেলা, প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১৭ জানুয়ারি ২০২৪  
স্কুল মাঠে মাছের মেলা, প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

স্কুল মাঠে মাছের মেলা

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় প্রশাসনের অনুমতি ছাড়াই স্কুল মাঠে শুরু হয়েছিল মাছের মেলা। খবর পেয়ে বুধবার (১৭ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসন সেই মেলা বন্ধ করে দিয়েছে।

উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর উচ্চ বিদ্যালয় মাঠ দখল করে অবৈধভাবে মাছ ও অন্যান্য সামগ্রী নিয়ে ৭ দিনের মেলা বসে। একই ইউনিয়নের ওই স্কুল সংলগ্ন বিনিরাইল গ্রামে বসা ঐতিহ্যবাহী মাছের মেলা দ্বিখণ্ডিত হয়ে একটি অংশ স্কুল মাঠে মেলার আয়োজন করে।

এ ব্যাপারে জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান ফারুক মাস্টার বলেন, ‘বিনিরাইল মাছের মেলা আমাদের বহু বছরের ঐতিহ্য। তবে চুপাইর স্কুল মাঠে মেলা দুই দিনে শেষ হয়ে গেছে।’

আরো পড়ুন:

চুপাইর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দেবনাথ বলেন, পৌষ সংক্রান্তিতে মাছের মেলা উপলক্ষে সোমবার ও মঙ্গলবার স্কুল মাঠে মেলা চলেছে। আজকে (বুধবার) সকালে দোকানিরা তাদের দোকান ভেঙে নিয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুর রহমান বলেন, বিষয়টি জানার পর লোক পাঠিয়ে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে শুধু এই মেলা না, এ ধরনের বেআইনি কাজ যারা করবে; তাদের বিরুদ্ধেও প্রশাসন আইনগত যথাযথ ব্যবস্থা নেবে।
 

রফিক/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়