ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চাঁদপুরে হাসপাতাল সিলগালা, ১ লাখ টাকা জরিমানা

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ১৭ জানুয়ারি ২০২৪  
চাঁদপুরে হাসপাতাল সিলগালা, ১ লাখ টাকা জরিমানা

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় অস্বাস্থ্যকর পরিবেশ ও সনদ নবায়ন না করায় একটি বেসরকারি হাসপাতাল সিলগালা করে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলার মেহের কালিবাড়ী এলাকায় বেসকারি মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্র হাসপাতালে অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

তিনি বলেন, উপজেলার সব জায়গায় নিয়মিত অভিযান চলবে এবং ত্রুটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সকল প্রকার ল্যাব, ক্লিনিক এবং বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাসির উদ্দীন, শাহরাস্তি থানার এসআই মো. মহসিন ভূঁইয়া, এসআই নুরুল আনোয়ারসহ সঙ্গীয় ফোর্স।

উপজেলার মেহের কালীবাড়িতে মা ও শিশু হাসপাতালটি পরিচালনা করেন ফয়েজ আহমেদ মিলন ও তার স্ত্রী তানিয়া আক্তার। তারা ডাক্তার না হয়েও ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে কাজ চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তাদের অদক্ষতা ও অবহেলাজনিত কারণে বেশ কয়েকজন প্রসূতি মা এবং নবজাতকের মৃত্যু হয়েছে।

এ ধরনের ঘটনায় বিভিন্ন সময় ভুক্তভোগী পরিবার উক্ত হাসপাতালের বিরুদ্ধে সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাসির উদ্দীন বলেন, স্বাস্থ্য নীতিমালা উপেক্ষা, অযোগ্যতা, অদক্ষতা দিয়ে কোন হাসপাতাল চলতে পারে না। সাধারণ মানুষের জীবন নিয়ে এভাবে ছিনিমিনি খেলতে দেওয়া যায় না। এরই আওতায় মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্রটিকে সিলগালা ও কর্তৃপক্ষকে এক লাখ টাকা জারিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অমরেশ/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়