ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

রাস্তায় চাঁদাবাজি বন্ধের ঘোষণা দিলেন এমপি শহিদুল

শেরপুর প্রতিনিধি: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:০৩, ১৮ জানুয়ারি ২০২৪
রাস্তায় চাঁদাবাজি বন্ধের ঘোষণা দিলেন এমপি শহিদুল

শেরপুর-৩ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম রাস্তায় চাঁদাবাজি বন্ধের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে শ্রীবরদী উপজেলার কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, গণ্যমান্য ব্যক্তি এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি ওই উপজেলায় চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেন। পরের দিন বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের বাঁকাকূড়া উচ্চ বিদ্যালয় মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে ঝিনাইগাতী উপজেলার ব্যপারেও একই নির্দেশনা দেন।

এ ঘোষণার পরে উপজেলা দুইটির সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, দুইটি উপজেলায় অন্তত ১৫ স্থানে বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ব্যবহার করে চাঁদাবাজি করে আসছে একটি চক্র। তারা চাঁদা আদায়ে নানা ধরনের জুলুম নির্যাতন করে আসছে বলেও অভিযোগ রয়েছে। সম্প্রতি চাঁদা আদায়কে কেন্দ্র করে দুই রিকশা চালককে মারধর করার অভিযোগ যায় এমপি শহিদুল ইসলামের কাছে। এরপরে তিনি সব ধরনের চাঁদাবাজি বন্ধের জন্য প্রশাসনকে নির্দেশনা দেন।

সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম বলেন, আমি এ  আসনের জনগনের সেবক। তাদের দুঃখ, দুর্দশা খুঁজে খুঁজে বের করা আমার কাজ। চাঁদাবাজি এমনিতেও ভয়ংকর অপরাধ। তার উপর যখন শুনলাম রিকশা চালককে মারধর করেছে। তখন থেকেই চিন্তা করলাম আমার এলাকায় কোনো ধরনের চাঁদাবাজি চলবে না। 

রাস্তায় চাঁদাবাজি বন্ধে ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।


 

/তারিকুল/ স্বরলিপি


সর্বশেষ

পাঠকপ্রিয়