ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

নোয়াখালীতে অবৈধ ১০ ডেন্টাল ক্লিনিক সিলগালা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:৫১, ১৮ জানুয়ারি ২০২৪
নোয়াখালীতে অবৈধ ১০ ডেন্টাল ক্লিনিক সিলগালা

নোয়াখালীর সদর উপজেলা ও জেলা শহর মাইজদীতে অনিবন্ধিত, চিকিৎসক ও ল্যাব টেকনোলজিস্ট না থাকা ১০টি অবৈধ ডেন্টাল ক্লিনিকে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে জেলা স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে ওই ক্লিনিকগুলো সিলগালা করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নাঈমা নুসরাত জাবিন। এসময় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একই সঙ্গে আরও একাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সর্তক করা হয়েছে।

বন্ধ করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে দ্য ডেন্টাল পয়েন্ট, মা ডেন্টাল কেয়ার, জামাল দন্ত চিকিৎসালয়, মডার্ন ডেন্টাল কেয়ার, নোয়াখালী ডেন্টাল কেয়ার, নাজ ডেন্টাল কেয়ার, নিপেন ডেন্টাল কেয়ার, আশা ডেন্টাল কেয়ার, মেঘ ডেন্টাল কেয়ার, জাহানারা ডেন্টাল এন্ড অর্থোডেন্টিক সেন্টার।

অভিযান সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সকাল থেকে জেলা শহর মাইজদী ও কয়েকটি ইউনিয়নে অভিযান চালায় জেলা স্বাস্থ্য বিভাগ। অভিযানকালে নিবন্ধন, বৈধ কোনো কাগজপত্র, চিকিৎসক ও টেকনোলজিস্ট না থাকায় জেলা শহর মাইজদীতে আটটি ডেন্টাল ক্লিনিক ও সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নে দুটি ডেন্টাল কেয়ার সিলগালা করে দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবিন বলেন, আমরা স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অভিযানের অংশ হিসেবে এ প্রতিষ্ঠানগুলোর অধিকাংশই রেজিস্ট্রেশন ও জনবল না থাকায় আমরা প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছি। অনিবন্ধিত হাসপাতাল ও প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সুজন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়