ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

চট্টগ্রামে গ্যাস নেই, দুর্ভোগে জনগণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫৩, ১৯ জানুয়ারি ২০২৪
চট্টগ্রামে গ্যাস নেই, দুর্ভোগে জনগণ

চট্টগ্রামের গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় লাখো মানুষ চরম দুর্ভোগের মধ্যে শুক্রবারের দিন পার করেছেন। সাপ্তাহিক বন্ধের দিনে লাখো মানুষের বাসায় চুলোয় রান্না হয়নি। রাস্তায় চলেনি গ্যাস চালিত গাড়ি। রেস্টুরেন্ট থেকে খাবার কিনতে গিয়েও খাবার পাননি অনেকে।

শুক্রবার (১৯ জানুয়ারি) যান্ত্রিক ত্রুটির কারণে ভোর থেকেই চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। সকালে ঘুম থেকে জেগেই চুলা জ্বালাতে গিয়ে ভোগান্তির সূচনা হয় নগরবাসীর। 

নগরীর জামালখান এলাকার বাসিন্দা অরুণ চক্রবর্তী বলেন, সকাল থেকে চট্টগ্রামে গ্যাস নেই। চুলোয় রান্না নেই। স্থানীয় হোটেল থেকে সকালের নাস্তা কিনতে গিয়েও পাওয়া যায়নি। এই অবস্থায় সকালে অনেকরই না খেয়েই দিনের সূচনা করতে হয়েছে।

নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা পারভেজ কামাল বলেন, গ্যাসের অভাবে সকালে ও দুপুরে বাসায় কোনো রান্না হয়নি। বাইরে থেকে খাবার কিনে কোনো রকমে দিন পার করছি।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা পারভেজ কামাল আরও বলেন, না খেয়ে বাসা থেকে বের হয়ে কর্মস্থলে যাওয়ার জন্য সড়কে আসলেও কোনো যানবাহন মিলছে না। গ্যাস চালিত কোনো যানবাহন সড়কে নেই বললেই চলে। যেসব যান চলছে তারা দ্বিগুণ ভাড়া দাবি করছে।

এদিকে গ্যাসের অভাবে চট্টগ্রামের কাফকো, সিইউএফএল, শিকলবাহা বিদ্যুৎ কেন্দ্রসহ গ্যাসনির্ভর সব শিল্প কারখানা বন্ধ হয়ে গেছে। গ্যাস নেই চট্টগ্রামের ৬৮টি সিএনজি রিফুয়েলিং স্টেশনে।

চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক (দক্ষিণ) প্রকৌশলী অনুপম দত্ত বলেন, বৃহস্পতিবার রাত ২টা থেকে এলএনজি টার্মিনালে টেকনিক্যাল সমস্যার কারণে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। মেরামতের পর এখন সরবরাহ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

রেজাউল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়