ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৭

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ১৯ জানুয়ারি ২০২৪  
কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৭

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে ৭জনকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও ৯ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৮ জানুয়ারি) সৈকতের নাজিরারটেক চরপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী।

আটককৃতরা হলেন- কক্সবাজারের মহেশখালীর কুতুবজোমের সোনাদিয়ার নুরু মিয়া সৈয়দুল করিম (৩০), নবীর হোসেনের ছেলে মো. সাগর (২২), একই উপজেলার ধলঘাটার আকতার হোছাইনের ছেলে রুহুল কাদের (২২), মৃত হাজী আবু তাহেরের ছেলে এছাম উদ্দিন আব্দুল্লাহ (১৯), কুতুবদিয়ার কৈয়ারবিলের মোহাম্মদ আলমের ছেলে দেলোয়ার (২২), উপজেলার বড়খোপের মাতবর পাড়ার মৃত ইউসুফ আলীর ছেলে পারভেজ আলম (২৪) ও কক্সবাজার সদরের চৌফলদন্ডী ঘোনারপাড়ার মৃত নুরুল হকের ছেলে মো. আবদুল মাবুদ (২৭)।

আরো পড়ুন:

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী বলেন, কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাজিরারটেক চরপাড়া এলাকায় একটি ডাকাত দল দেশীয় অস্ত্রশস্ত্রসহ সমবেত হয়ে ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে র‌্যাবের একটি টিম অভিযান পরিচালনা করে। এসময় ডাকাত চক্রটি র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে ডাকাত চক্রের ৭ সদস্যকে আটক করা হয়। তবে চক্রের ২জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, ডাকাত চক্রের হেফাজত হতে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি একনলা বন্দুক, ২টি এলজি, ৯টি তাজা কার্তুজ, ২টি দামা, ১টি রাম দা, ৪টি বাটন ও ১টি স্মার্ট ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে যে, চক্রের সদস্যরা বিভিন্ন এলাকা থেকে এসে কক্সবাজার পৌরসভার নাজিরারটেকের বালুর চরে একত্রিত হয়। তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সাগরের মাছ ধরা ট্রলারের মাছ এবং জাল ডাকাতি করে থাকে বলে স্বীকার করে। এছাড়াও কক্সবাজারে আসা দেশি-বিদেশি পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্রশস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে টাকা পয়সা এবং মূল্যবান সামগ্রী কেড়ে নেয়। বিভিন্ন অপরাধে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, হত্যা এবং অস্ত্রের একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তারা একাধিকবার করে গ্রেপ্তারও হয়েছিল।

উদ্ধারকৃত আলামতসহ আটককৃত ডাকাত চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও উল্লেখ করেন আবু সালাম চৌধুরী।

তারেকুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়