ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বিয়েবাড়ির খাবার খেয়ে হাসপাতালে ভর্তি শতাধিক

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:১৮, ২০ জানুয়ারি ২০২৪
বিয়েবাড়ির খাবার খেয়ে হাসপাতালে ভর্তি শতাধিক

লক্ষ্মীপুরে বিয়েবাড়ির খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন শতাধিক ব্যক্তি। এর মধ্যে, ২৫ জনকে শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা সবাই রায়পুরের কেরোয়া ইউনিয়নের বাসিন্দা। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা ফরিদগঞ্জ, চাঁদপুর ও মতলবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে, দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরমান্দারি ইউনিয়নের চরমান্দারি গ্রামের তফদার বাড়িতে বরযাত্রী হিসেবে বিয়ের দাওয়াত খান তারা।

জানা যায়, রায়পুরের কেরোয়া গ্রামের বসু পাটোয়ারি বাড়ির মানিকের সঙ্গে ফরিদগঞ্জের চরমান্দারি গ্রামের তফাদার বাড়ির মৃত তোফায়েল আহমেদের মেয়ে তারিনের বিয়ে হয়।

শুক্রবার দুপুরে কনের বাড়িতে বিবাহোত্তর ভোজের আয়োজন করা হয়েছিল। সেই খাবার খাওয়ার পরে শতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। এরপরই তাদের হাসপাতালে নেওয়া হয়।

বর মানিক বলেন, দাওয়াতে তিন শতাধিক মানুষ খেয়েছেন। আমার আত্মীয়-স্বজনেরা খাওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছেন। কেন এমন হয়েছে বুঝতে পারছি না। অন্যদের এমন হয়েছে কিনা জানা নেই।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম বলেন, ২৫ জন রোগী অসুস্থ হয়ে আমাদের হাসপাতালে এসেছেন। সবাইকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে, খাদ্য বিষক্রিয়া থেকে ঘটনাটি ঘটেছে। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। কেন এমন হয়েছে তা জানতে খাবার পরীক্ষা করতে পাঠাতে হবে।

লিটন/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়