ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টাঙ্গাইলে তাপমাত্রা ৮.৯ ডিগ্রি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ২২ জানুয়ারি ২০২৪  
টাঙ্গাইলে তাপমাত্রা ৮.৯ ডিগ্রি

কালিহাতীর সল্লা বাসস্ট্যান্ড এলাকায় আগুন জ্বালিয়ে শরীর গরম করার চেষ্টা করছেন কয়েকজন নিম্ন আয়ের মানুষ

বছরের শুরু থেকেই টাঙ্গাইলের তাপমাত্রার পারদ কমছে। এর ফলে, শীতের তীব্রতা বেড়েই চলছে। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে কেউ বের হচ্ছেন না। আকাশে সূর্য উঁকি দিলেও রোদের কোনো তাপ ছিলো না। প্রত্যান্ত গ্রামের মানুষ খড়ুকুটো ও গাছের গুড়িতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। সব মিলিয়ে জনজীবনে বিপর্যস্ত হয়ে পড়েছে। সোমবার (২২ জানুয়ারি) জেলায় চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। 

টাঙ্গাইল সদর উপজেলার বাসার চর গ্রামের হাবিবুর রহমান বলেন, কয়েকদিন ধরে খুব শীত অনুভূত হচ্ছে। ঘরে বসে থাকতে বিরক্ত লাগে। তাই বাইরে এসে আগুন জ্বালিয়ে শরীর গরম করার চেষ্টা করছি। বাড়িতে শিশু রয়েছে। রোদ না থাকায় শিশুদের জামা কাপড় শুকাতে অনেক দেরি হচ্ছে।

শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার সিএনজি চালিত অটোরিকশার চালক লুৎফর রহমান বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাইরে আসছেন না।  যাত্রী কমে গেছে অনেক। আগে প্রতিদিন ৮০০-১০০০ টাকা আয় করতাম। এখন ৫০০ টাকার বেশি আয় করা যাচ্ছে না।

টাঙ্গাইল জেলা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জামাল উদ্দিন বলেন, কয়েকদিন ধরে টাঙ্গাইলের তাপমাত্রা কমেছে। সোমবার টাঙ্গাইলের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। যা এ বছরের মধ্যে সর্বোনিম্ন। আরো কয়েক দিন শীত থাকবে।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম জানান, তাপমাত্র সর্বনিম্ন থাকায় জেলার সব স্কুল-কলেজ সোমবার ও মঙ্গলবার বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার আবহাওয়া দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। শীত নিবারনের জন্য গরিব ও আসহায় মানুষদের মধ্যে দুই দফায় প্রায় ৮০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়