ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সাতক্ষীরায় মৃদু শৈত্যপ্রবাহ

পাঠদান বন্ধের ব্যাপারে দুই শিক্ষা অফিসারের দুই মত 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২৩ জানুয়ারি ২০২৪  
পাঠদান বন্ধের ব্যাপারে দুই শিক্ষা অফিসারের দুই মত 

সাতক্ষীরায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। অন্যদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঘন কুয়াশা ঝরছে। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৬ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। জানিয়েছেন, সাতক্ষীরা আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা জুলফিকার আলী রিপন।

এদিকে সাতক্ষীরা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হওয়ায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরা জেলায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান একদিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা শিক্ষা অফিস।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান কবির বিষয়টি নিশ্চিত করেছেন। 

জেলা শিক্ষা অফিসার জানান, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান একদিনের জন্য বন্ধ থাকবে, তবে অফিস খোলা থাকবে। প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। আবহাওয়া অফিসের সর্বনিম্ন তাপমাত্রা দেখে চিঠি দিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিই) হোসনে ইয়াসমিন করিমি জানান, সকালে আবহাওয়া অফিসে কথা হয়েছে তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগীয় উপপরিচালকের নির্দেশে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়নি।  

এদিকে সাতক্ষীরা আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। মৃদু শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

এ দিকে কনকনে ঠান্ডায় বিশেষ করে ছিন্নমূল মানুষ চরম বিপাকে পড়েছেন। সাতক্ষীরায় ২২ লাখ মানুষের মধ্যে ছিন্নমূলসহ নিম্নআয়ের মানুষের সংখ্যা প্রায় ৫ লাখের উপরে। 

শাহীন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়