ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

মোহাম্মদ হাশেম পদক পেলেন নোবিপ্রবি ভিসিসহ ৩ গুণী 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২৩ জানুয়ারি ২০২৪  
মোহাম্মদ হাশেম পদক পেলেন নোবিপ্রবি ভিসিসহ ৩ গুণী 

লোকগীতির বরেণ্য গীতিকার, সুরকার ও শিল্পী অধ্যাপক মোহাম্মদ হাশেমের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য মোহাম্মদ হাশেম পদক-২০২৪ পেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি ড. দিদার-উল-আলম। তিনি ছাড়াও আরও দুই জন এ পদক পেয়েছেন।  

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধু মুক্তমঞ্চে হাশেম লোক উৎসবের শেষ দিনে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এ সম্মাননা তুলে দেয়া হয়।

নোবিপ্রবি ভিসি ছাড়াও নোয়াখালী শিল্প-সাহিত্য-সংস্কৃতিসহ জনকল্যাণে বিশেষ ভুমিকার জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দেশ টিভির বিশেষ প্রতিনিধি মহিউদ্দিন আহমেদ এবং ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. মফিজুর রহমান খান বাবুকে এ পদক দেয়া হয়েছে।

অনুষ্ঠানে হাশেম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ওস্তাদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুস্তফা মনওয়ার সুজনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি ট্রেজারার প্রফেসর ড. নিয়াজ মোহাম্মদ বাহাদুর, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক বাদল, নোবিপ্রবির রেজিস্টার মো. জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আখিনুর জাহান নীলা প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবদুল ওয়াদুদ পিন্টু বলেন, নোয়াখালীর আঞ্চলিক গান ও সূরের সম্রাট অধ্যাপক হাশেম তার অনবদ্য সৃষ্টির মাধ্যমে নোয়াখালীর সঙ্গীত জগত সমৃদ্ধ করেছেন। নোয়াখালীর হাজার বছরের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্বের দরবারে তুলে ধরেছেন শিল্পী হাশেম।
 

সুজন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়