ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চারদিন ধরে কুড়িগ্রামের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:২৩, ২৪ জানুয়ারি ২০২৪
চারদিন ধরে কুড়িগ্রামের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে

উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় কুড়িগ্রামে জেঁকে বসেছে শীত। বুধবার (২৪ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রী সেলসিয়াস।

গত চারদিন ধরে এখানে তাপমাত্রা ৭ থেকে ১০ ডিগ্রির ঘরে থাকায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। তীব্র শীতে জেলার হাসপাতালসহ স্বাস্থ্য কেন্দ্রে বেড়েছে ডায়রিয়া, নিউমোনিয়া, সর্দি-কাশিসহ শীতজনিত রোগীর সংখ্যা।

গরম কাপড়ের অভাবে শীতকষ্টে ভুগছেন ছিন্নমূল মানুষেরা। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনেকে। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় চারদিন ধরে জেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

জেলা শহরের অটোরিকশা চালক মিনহাজুল বলেন, খুব কষ্ট হচ্ছে। তিনদিন ধরে শীতে বের হওয়া যাচ্ছে না। গাড়ি চালানোই যায় না। এছাড়া, রাস্তায় যাত্রী না থাকায় আয়ও হচ্ছে না।

কৃষক আফজাল হোসেন বলেন, খুব সমস্যায় পড়েছি। একদিকে ঘন কুয়াশা আর অতিমাত্রার শীতে বীজতলা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। অন্যদিকে ঠান্ডায় জমিতে চারাও লাগাতে পারছি না। শীতের পরিস্থিতি ভালো হওয়ার কোনো লক্ষণ নেই।

কুড়িগ্রাম কৃষি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সুবল চন্দ্র বলেন, কুড়িগ্রামে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও কয়েকদিন এমন থাকতে পারে।

সৈকত/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়