ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

অবৈধভাবে খাল কাটা ও রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ২৪ জানুয়ারি ২০২৪  
অবৈধভাবে খাল কাটা ও রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে কৃষি জমির ক্ষতি করে অবৈধভাবে খাল কেটে ব্যক্তিগত রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে উপজেলার ইছাপুরা ইউনিয়নের খাদুরাইল গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউল হক বকুল ও তার ভাই জেলা পরিষদ সদস্য বাবুল আক্তারের বাড়িতে যাওয়ার জন্য রাস্তা বানাতে জোরপূর্বক ব্যক্তি মালিকানাধীন জমিতে মাটি ফেলা হচ্ছে। এ বিষয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

আরো পড়ুন:

অন্যান্য বক্তারা বলেন, খাদুরাইল গ্রামে খাল উদ্ধারের নামে কমপক্ষে ৫০জন কৃষকের জমি মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। খাল কাটার মাটি না সরিয়ে পাশের জমি ভরাট করে রাস্তা বানানো হচ্ছে। এই রাস্তা নির্মাণ হলে আখাউড়া-চান্দুরা সড়ক থেকে ইউপি চেয়ারম্যানের বাড়িতে যাওয়ার পথ কমে আসবে ও সহজ হবে।

বক্তারা আরও বলেন, খালটি উদ্ধারে আমাদের আপত্তি নেই। এতে আমরা খুশি। কিন্তু অকারণে রাস্তা করায় অনেকে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এ ব্যাপারে ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, উপজেলা সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী খাল উদ্ধার করা হচ্ছে। আর কৃষকরা যাতে সহজে জমিতে যেতে পারেন সেজন্য রাস্তা করা হচ্ছে। খালের নকশা দেখেই কাজ করা হচ্ছে। আমার বাড়িতে যাওয়ার একাধিক রাস্তা আছে। তবে এতে কারো ব্যক্তিগত জমি পড়ে থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ বলেন, খাদুরাইল এলাকায় একটি খাল উদ্ধার করা হচ্ছে। তবে পাশে রাস্তা করতে গিয়ে ব্যক্তিগত জমি পড়ার অভিযোগ পাওয়া গেছে। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

মাইনুদ্দীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়