ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মাদারীপুরে অধ্যক্ষ দম্পতির অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ২৪ জানুয়ারি ২০২৪  
মাদারীপুরে অধ্যক্ষ দম্পতির অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

মাদারীপুরের ডাসারে শহীদ স্মৃতি মহাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ দুর্লভ আনন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন আয়োজন করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেল ৩টায় কলেজের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন করেন অভিভাবক ও এলাকাবাসীরা।

মাদারীপুরের ডাসার উপজেলার শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম’র প্রভাষক চ্ম্পা রানী মন্ডলের বিরুদ্ধে বিধিবহির্ভূত ভাবে নিয়োগ বানিজ্য, দুর্নীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাদের এমপিও বাতিলের নির্দেশ দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

বিষয়টি কলেজের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীদের মাঝে ছড়িয়ে পড়লে ক্ষোভের সৃষ্টি হয়। এতে কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম’র প্রভাষক চম্পা রানী মন্ডলের অপসারণের দাবিতে কলেজের সামনে ঘন্টা ব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন করেন অভিভাবক ও এলাকার সর্বস্তরের জনসাধারণ। এসময় বিক্ষোভ মিছিলটি কলেজের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, কবি দুলাল সরকার, মিন্টু লাল, সুজন মজুমদার, আবিদ হাসান খোকন সরকার, জয়ন্ত কুমার হালদার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, আমাদের এই কলেজটি একটি সুনামধন্য কলেজ ছিল। বর্তমান কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ এবং তার স্ত্রী চম্পা রানী কলেজে দুর্নীতি করে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হয়েছে। আমরা প্রশাসনের কাছে দাবি জানাই, কলেজ থেকে তাদের দু’জনকে বিদায় দেওয়া হোক এবং দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া অত্র কলেজের ম্যানেজিং কমিটি বাতিল করা হোক।

বেলাল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়