ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কুমিল্লায় অবৈধ হাসপাতাল সিলগালা, মালিকের কারাদণ্ড

রুবেল মজুমদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২৪ জানুয়ারি ২০২৪  
কুমিল্লায় অবৈধ হাসপাতাল সিলগালা, মালিকের কারাদণ্ড

কুমিল্লায় অনিয়মের অভিযোগে সদরের কালির বাজার মডেল হাসপাতালের কার্যক্রম বন্ধ এবং মালিক লিটন দেবনাথকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে জেলার কালির বাজার ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে কালির বাজার মডেল হাসপাতালটি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির মালিক লিটন দেবনাথকে ক্লিনিকটিতে অবৈধ কার্যক্রম পরিচালনা এবং নিজে অবৈধভাবে রোগীদের প্রেসক্রিপশন দেওয়ার কারণে তৎক্ষণাৎ গ্রেপ্তার করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন আদর্শ সদরের উপজেলা নির্বাহী অফিসার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা। এসময় উপস্থিত ছিলেন ডা. আহমেদ মঞ্জুরুল ইসলাম, কুমিল্লা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মো. মেহেদী হাসান, উপ পুলিশ পরিদর্শক মো. আমিরুল ইসলাম, হেলথ ইন্সপেক্টর জীবন চক্রবর্তী, স্যানিটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমেদ মঞ্জুরুল ইসলাম বলেন, মানসম্মত স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর সকল আদেশ বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য বিভাগ সদা প্রস্তুত। কুমিল্লার আদর্শ সদরে প্রতি মঙ্গলবার জনসাধারণের স্বাস্থ্যসেবা প্রাপ্তি বিষয়ক অভিযোগসমূহ উপজেলা স্বাস্থ্য অফিসে সরাসরি দাখিল এবং গণশুনানির ব্যবস্থা রয়েছে। বিধি মোতাবেক সকল কার্যক্রম পরিচালিত হবে এবং বেসরকারি পর্যায়ে মানসম্মত স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য স্বাস্থ্য বিভাগের নিয়মিত অভিযানসহ যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আদর্শ সদরের উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মতে আমরা অভিযান অব্যাহত রেখছি।

রুবেল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়