ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পটুয়াখালীতে ২৪ ঘণ্টায় ১০.২ মিলিমিটার বৃষ্টিপাত

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৫ জানুয়ারি ২০২৪  
পটুয়াখালীতে ২৪ ঘণ্টায় ১০.২ মিলিমিটার বৃষ্টিপাত

পটুয়াখালীতে তীব্র শীতের মধ্যে গতকাল (বুধবার) বিকেল থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। রাতভর টানা বৃষ্টি এবং শীতে জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। দুশ্চিন্তায় পড়েছেন শীতকালীন সবজি ও তরমুজ চাষিরা।

খেপুপাড়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ১০.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কলাপাড়া উপজেলায়।

বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন নিম্নআয়ের মানুষজন। দুশ্চিন্তায় পড়েছেন শীতকালীন সবজি চাষিরা। অনেকের ক্ষেতে জমে গেছে পানি। বৃষ্টিপাত অব্যাহত থাকলে বড় ক্ষতির শঙ্কা করছেন তারা।

তরমুজ চাষি আবু তাহের মিয়া বলেন, সৈয়দ নজরুল ইসলাম সেতুর পাশে প্রায় ৫০০ শতাংশ জমিতে তরমুজ চাষ করেছি। ইতিমধ্যে তরমুজ গাছের লতা বেড়ে উঠছে। কিন্তু গত দুই দিনের বৃষ্টিতে কিছু চারা নষ্ট হয়ে গেছে। এভাবে বৃষ্টি পড়তে থাকলে বড় লোকসানের মুখে পড়বো।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, আজ সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল কাল থেকে বৃষ্টি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জানুয়ারি মাস জুড়ে শীত অব্যাহত থাকতে পারে।

ইমরান/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ