ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ধরা পড়লেন মনোরঞ্জন

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ২৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ২৩:০০, ২৫ জানুয়ারি ২০২৪
শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ধরা পড়লেন মনোরঞ্জন

আটককৃত মনোরঞ্জন চন্দ্র রায়। (ছবি- সংগৃহীত)

ঠাকুরগাঁওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় জালিয়াতি করে মৌখিকে এসে ধরা পড়লেন চাকুরি প্রত্যাশী মনোরঞ্জন চন্দ্র রায়। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশ নিতে এলে হাতের লেখা মিলিয়ে দেখলে ওই চাকরি প্রার্থীর জালিয়াতি ধরা পড়ে। পরে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে নিয়োগ বোর্ডের সদস্যরা। আটক মনোরঞ্জন চন্দ্র রায় পীরগঞ্জ উপজেলার বাসন্তী গ্রামের মৃত দিনেশ চন্দ্র রায়ের ছেলে। তার মায়ের নাম দয়া রানী রায়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও নিয়োগ বোর্ডের সদস্য খন্দকার মুনছুর রহমান বলেন, গত ৮ ডিসেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় অংশ নিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় মনোরঞ্জন চন্দ্র রায়। পরে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশ নিতে আসেন তিনি। তবে লিখিত পরীক্ষার খাতার সঙ্গে মৌখিক পরীক্ষার সময় হাতের লেখার অমিল দেখা যায়। এরপর জিজ্ঞাসাবাদে তার হয়ে আরেকজনের পরীক্ষা দেওয়ার কথা তিনি স্বীকার করেন।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ এবিএম ফিরোজ ওয়াহিদ বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিস বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

উল্লেখ্য,  গত বুধবার প্রক্সি জালিয়াতিতে ধরা পড়ে মোছা. রোজি আক্তার নামে এক চাকুরি প্রার্থী। তিনি হরিপুর উপজেলার মেদনিসাগর গ্রামের ওবায়দুর রহমানের স্ত্রী। তার বিরুদ্ধেও মামলা হয়েছে এবং আজ বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হলে আদালত তাকে কারাগারে পাঠায়। তারা জালিয়াতি করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও ধরা খেয়েছেন মৌখিক পরীক্ষা দিতে এসে।

 

হিমেল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়