ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মূলহোতা ইউপি চেয়ারম্যান

দেড় কোটি টাকার সুপারি জব্দ, গ্রেপ্তার ৩

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২৫ জানুয়ারি ২০২৪  
দেড় কোটি টাকার সুপারি জব্দ, গ্রেপ্তার ৩

চোরাই পথে বাংলাদেশ থেকে ভারতে শুকনা সুপারি পাচার করার সময় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তবে, চক্রের মূলহোতাকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় ইতোমধ্যেই নেছারাবাদ থানায় ৪ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। মামলা দায়ের করেন এসআই মো. আসাদুজ্জামান। 

গ্রেপ্তার ৩ জন হলেন- মো. হারুন হাওলাদার, মো. অলি হাওলাদার, মো. নূর নবী মাঝি। চক্রের মূলহোতা ও মামলার চার নম্বর আসামি মঠবাড়ীয়া উপজেলার ১নং তুষখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাজাহান হাওলাদারকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি। 

মামলার এজাহার থেকে জানা যায়, নেছারাবাদের সন্ধ্যা নদীতে মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টার সময় দুইটি ফিশিং বোটে করে চোরাই পথে সুপারি পাচার করা হচ্ছে- এমন খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশের সিগন্যাল উপেক্ষা করে বোট দুইটি যেতে চাইলে তাদের ধাওয়া করে আটক করে পুলিশ। পরে দুইটি ফিশিং বোট থেকে ১০৮০ বস্তা সুকনা সুপারি উদ্ধার করা হয়। এসব সুপারি সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। জব্দকৃত সুপারির আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। 

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাজাহান হাওলাদার

স্থানীয় সূত্র জানায়, পলাতক ইউপি চেয়ারম্যান শাজাহান হাওলাদার কেবল সুপারি নয়, নানা অবৈধ পণ্যে ব্যবসার সঙ্গেও জড়িত। এ ছাড়া, বিভিন্ন পণ্য রাজস্ব ফাঁকি দিয়ে নৌপথে ভারতে পাচার করেন তিনি। আর এসব পাচারকে কেন্দ্র করে গড়ে তুলেছেন বিশেষ এক সিন্ডিকেট। 

সিন্ডিকেটের সদস্যদের বিরুদ্ধে মাদকসহ নানা ব্যবসা করার অভিযোগে মামলাও রয়েছে। এর মধ্যে সুপারি পাচারকাণ্ডে আটক মো. হারুন হাওলাদার, মো. অলি হাওলাদারের বিরুদ্ধে বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় মাদকসহ নানা অপরাধে মামলা রয়েছে। 

মামলার তদন্ত কর্মকর্তা নেছারবাদ থানার উপ-পরিদর্শক মো. নুর আমিন বলেন, এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। মো. শাজাহান হাওলাদারকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। মামলাটি বর্তমানে তদন্তনাধীন।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়