ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

দেশের মানুষ যেন ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয়: প্রধান বিচারপতি

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২৬ জানুয়ারি ২০২৪  
দেশের মানুষ যেন ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয়: প্রধান বিচারপতি

বিচারালয়ে এসে বিচার প্রার্থীরা যেন কোনোভাবে কষ্ট না পান এবং ন্যায় বিচার থেকে বঞ্চিত না হন সেজন্য বিচারক ও বিচার কার্যের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বান্দরবান জেলা জজ আদালত প্রাঙ্গনে বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্ধোধনের সময় এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, বিচার প্রার্থীরা যেন বিচারালয়ে এসে সাময়িক বিশ্রাম, টয়লেট ও বিশুদ্ধ পানির অভাবে শারীরিক ও মানসিক ভাবে কষ্ট না পান বিশেষ করে নারী, বয়োবৃদ্ধরা যেন বিশ্রামসহ বিশুদ্ধ পানি ব্যবহার করতে পারে সে বিষয়ে বিবেচনা নিয়ে ‘ন্যায়কুঞ্জ’ স্থাপন করা হয়েছে। এই বিশ্রামাগার শুধু বান্দরবানে নয় এটি সারাদেশের প্রতিটি জেলায় স্থাপন করা হয়েছে। বিচারকেরা দ্রুত বিচার কাজ যেন সম্পন্ন করে নাগরিকদের যথাযথভাবে সেবা দিতে পারেন সে ব্যাপারেও কঠোরভাবে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, প্রয়োজনের তুলনায় বর্তমানে দেশে বিচারকের সংখ্যা অনেক কম। দেশের বিভিন্ন জেলায় বিচারালয়ে বিচার কার্যের দীর্ঘসূত্রিতা তৈরি হয় বলে অভিযোগ আছে। সাধারণ বিচার প্রার্থীদের অধিকার থেকে যেন কেউ বঞ্চিত হতে না হয় সে জন্য বিচারক বৃদ্ধির বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। 

আরো পড়ুন:

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মুশিয়ার রহমান, রেজিস্ট্রার (বিচার) এসকে.এম. তোফায়েল হাসান, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, জেলা পুলিশ সুপার সৈকত শাহীন, জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহি ভুঁইয়া, জেলা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুলানের বিচারক বেগম জেবুন্নাহার আয়শা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম জাহানারা ফেরদৌস প্রমুখ।

চাইমং/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়