ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

বগুড়ায় এনআরবিসি ব্যাংকে চুরি

দুর্বৃত্তরা সিন্দুক ভেঙে ১০ লাখ টাকা নিয়ে গেছে

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ২৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪৬, ২৭ জানুয়ারি ২০২৪
দুর্বৃত্তরা সিন্দুক ভেঙে ১০ লাখ টাকা নিয়ে গেছে

বগুড়ায় শাখারিয়া পল্লীমঙ্গল হাট এলাকায় এনআরবিসি ব্যাংকের এক‌টি উপশাখার সিন্দুক ভেঙে দুর্বৃত্তরা প্রায় ১০ লাখ টাকা নিয়ে গেছে। 

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে এ চুরিকাণ্ড ঘটলেও আজ (শনিবার) সকালে বিষয়টি জানাজানি হয়। এরপর ৯৯৯ এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়।

জানা গেছে, একটি দুই তলা বিশিষ্ট একটি বিল্ডিংয়ের নিচতলায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম চলে। ওই বিল্ডিংয়ের নিচতলাতে আরো একটি ফ্ল্যাটে এসকেএস এনজিও এবং আরেকটিতে বাড়িওয়ালা থাকেন।  দ্বিতীয় তলায় তিনটি পরিবার থাকে। সকালে ব্যাংকের ফ্ল্যাটের মূল দরজা খোলা দেখে বাড়িওয়ালা ৯৯৯-এ কল দিয়ে পুলিশকে জানান।

বাড়িওয়ালা আব্দুর রাজ্জাক বলেন, চোরেরা ছাদের ‍উপর দিয়ে বাড়িতে প্রবেশ করেছে। ছাদের দরজার পাশে উপরের দিকে ইট ভেঙেছে তারা। এছাড়া আমাদের বিল্ডিংয়ের মেইন গেটের তালা কেটেছে। 

তিনি বলেন, ভোর ৪টার পর আমার ঘুম ভেঙে যাওয়ার পর বাথরুম থেকে এসে আমি দরজা খুলে বাইরে দেখার চেষ্টা করি। কিন্তু আমি দরজার খুলতে পারছিলাম। বাইরে থেকে আমার দরজা লাগিয়ে দেওয়া হয়েছিলো। এরপর আমি আমার ভাড়াটিয়াকে ফোন দিই বিষয়টি জানাই। তিনিও ঘর থেকে বের হতে পারেননি। তার ফ্ল্যাটের মুল গেট বাইরে থেকে বন্ধ করা আছে বলে জানান। চোরেরা সবগুলো ফ্ল্যাটেরই বাইরে থেকে দরজা বন্ধ করে রেখেছিলো। পরে আমি আমার শ্যালককে ফোন দিই। এই অফিসের একজন ব্যক্তি থাকেন এই এলাকাতেই তাকেও ফোন দেই। পরে নাইটগার্ডসহ এসে আমাদের দরজা খুলে দেয়। আমি বের হই এবং উপরতলা থেকে ভাড়াটিয়ারাও নেমে আসে। দেখতে পাই ব্যাংকের গেট খোলা। পরে আমরা ব্যাংকের লোকজনকে জানাই। তাদেরকে আসার জন্য বলি। তারা বলে, আমাদের কারো বাসা রংপুর, কারো নাটোর। বৃহস্পতিবার আমরা ব্যাংক বন্ধ করে চলে আসছি। বগুড়াতে কেউ নেই। আপনারা পুলিশকে ফোন দেন। তখন আমি ৯৯৯-এ কল দিলে ১০ মিনিটের মধ্যেই পুলিশ চলে আসে। 

আপনার বাসায় সিসিটিভি ক্যামেরা ছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, সিসি ক্যামেরা আছে। কিন্তু চোরেরা তার কেটে ফেলেছে।  

ব্যাংকের ম্যানেজার রাশেদুল ইসলাম জানান, তিনি বৃহস্পতিবার ৯ লাখ ৭৮ হাজার টাকা সিন্দুকে রেখেই চলে গিয়েছিলেন। আজকে সকালে জানতে পারেন চোরেরা সিন্দুক কেটে নিয়ে গেছে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, প্রাথমিকভাবে ধারণা হচ্ছে দুর্বৃত্তরা ছাদ দিয়ে ঢুকে ব্যাংকের সিন্দুক ভেঙে টাকা চুরি করেছে। এ উপশাখায় নিরাপত্তাকর্মী নেই। এ ছাড়া পর্যাপ্ত সিসি ক্যামেরাও নেই। যে ক্যামেরা আছে তার ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমাদের একাধিক টিম কাজ শুরু করেছে।

এনাম/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়