ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

কলাপাড়ায় তাপমাত্রা নেমেছে ৮ ডিগ্রিতে

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২৮ জানুয়ারি ২০২৪  
কলাপাড়ায় তাপমাত্রা নেমেছে ৮ ডিগ্রিতে

ঘন কুয়াশা ও তীব্র শীতে কাঁপছে পটুয়াখালীর জনজীবন। রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় জেলার কলাপাড়া উপজেলায় সর্বনিম্ন ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

খেপুপাড়া ঝড় সতর্কীকরণ ও আবহাওয়া পর্যবেক্ষণাগার অফিস সূত্রে জানা যায়, গতকাল উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে ঘুরে দেখা যায়, তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী মানুষজন। দুর্ভোগে আছেন চরাঞ্চলের বাসিন্দারাও। জেলার সব হাসপাতালে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। কিন্তু তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলেও খোলা আছে উপজেলার সব বিদ্যালয়।

আরো পড়ুন:

কলাপাড়া লঞ্চঘাট এলাকার চা দোকানি পরান বাবু বলেন, বিগত ৫ বছরের মধ্যে সবচেয়ে বেশি শীত অনুভূত হচ্ছে আজ। ঠাণ্ডা পানি তো দূরের কথা, গরম পানি ধরতেও কষ্ট লাগে।

শ্রমিক সোবহান মিয়া বলেন, তীব্র শীতের কারণে কাজ বন্ধ রেখেছি। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছি। এমন শীত চলতে থাকলে গরীব মানুষের ভোগান্তির শেষ থাকবে না।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন বলেন, সকালে শীত একটু বেশি অনুভূত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদও উঠেছে এবং শীত কমে গেছে। যে কারণে আমরা বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেইনি। তারপরও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোনো নির্দেশনা পেলে সেটা বাস্তবায়ন করা হবে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, মাসজুড়ে এমন শীত অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে ভোরে ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়া বয়ে যেতে পারে।

ইমরান/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়