ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

পাঁচ বছর ধরে অকেজো নড়াইলের পানি শোধনাগার 

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:০৩, ২৮ জানুয়ারি ২০২৪
পাঁচ বছর ধরে অকেজো নড়াইলের পানি শোধনাগার 

নড়াইল পৌরবাসীকে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত পানি শোধনাগারটি প্রায় পাঁচ বছর ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। পৌরসভা কর্তৃপক্ষ বলছে, বার বার চেষ্টা করেও নানা যান্ত্রিক সমস্যার কারণে এটি চালু করা সম্ভব হচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভার দুই লাখ মানুষের বিশুদ্ধ পানির সংকট মেটাতে শহরের হাতিরবাগান এলাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২০১৪ সালে ৩৫০ ঘনমিটার পানি শোধন ক্ষমতাসম্পন্ন একটি পানি শোধনাগার নির্মাণের কাজ শুরু করে। ৯ কোটি টাকা ব্যয়ে কয়েক বছর ধরে নির্মাণ করা হয় প্রকল্পটি। নির্মাণ শেষে ২০১৯ সালে শোধনাগারটি পরিচালনার জন্য পৌরসভার কাছে হন্তান্তর করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

নড়াইল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এমএম আবু সালেহ বলেন, পানি শোধনাগারটি চালু অবস্থায় আমরা পৌরসভার কাছে হস্তান্তর করি। এটাকে চালু রাখতে নিয়মিত রক্ষণাবেক্ষণ করতে হয়। তারা (পৌরসভা) নিয়মিত রিপেয়ার করছে না বলেই হয়তো এটা চলছে না।

নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বলেন, পানি শোধনাগারটি আগের মেয়রের আমলে করা। কয়েক মাস ভালো সার্ভিস দেওয়ার পর সম্পূর্ণ বন্ধ হয়ে যায় শোধনাগারটি। আমি আসার পর চেষ্টা করি এটাকে চালু করার। কিন্তু, চালু করার অল্প কয়েকদিন পর আবার শোধনাগারটি বন্ধ হয়ে যায়। আমি যেটুকু বুঝেছি, ওটা রিপেয়ার করলেও আর চলবে না। আমি জনস্বাস্থ্যের প্রধানের কাছে বিনীত অনুরোধ রাখতে চাই, যদি কিছু করা যায় তাহলে করুন, না হলে নতুন করে পানি শোধনাগার নির্মাণ করা হোক।

মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়