ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

সিলেটে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ৩০ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:০০, ৩০ জানুয়ারি ২০২৪
সিলেটে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানা বেগম শানুর স্বামী তাজুল ইসলামকে হত্যা মামলার সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে সিলেটের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এই রায় দেন। এসময় ৯ আসামিকে খালাস দেওয়া হয়। 

সাজাপ্রাপ্তরা হলেন- সিলেট নগরের কুয়ারপাড় এলাকার শাকিল ওরফে পিচ্চি শাকিল ও আল আমিন, খুলিয়াটুলা এলাকার সবুজ মিয়া, কলাপাড়া এলাকার মিন্টু আহমদ, কোয়ারপাড় এলাকার আবদুর রহিম, আবদুল ওহাব ওরফে কাইয়ুম এবং কুমারপাড়া এলাকার তোফায়েল।

খালাস প্রাপ্তরা হলেন- রিপন আহমদ, আমিরুল বিক্রম, মাহবুবুর রহমান মারুফ, শেখ রিপন মিয়া, সৈয়দ হাফিজ, সৈয়দ আজিজ, গুলজার, কৃষ্ণ ও টিপু।

আরো পড়ুন:

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সিলেট নগরের খুলিয়াটুলা এলাকার বাসিন্দা তাজুল ইসলাম ২০১৬ সালের ২০ আগস্ট রাতে খুলিয়াটুলা এলাকার গরম দেওয়ান মাজারের পাশে খুন হন। এ ঘটনায় তাজুলের স্ত্রী সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানা বেগম একই বছরের ২৩ আগস্ট ১১ জনের নাম উল্লেখ ও নাম না জানা ৩-৪ জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলাটি তদন্তের পর ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। আজ মঙ্গলবার আদালত সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন। এছাড়া ৯ জনকে বেকসুর খালাস দেন।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মফুর আলী বলেন, সাত আসামিকে সাজা দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ আসামিকে খালাস দেওয়া হয়। রায়ের বিরুদ্ধে আপিল করবেন কি না তা বাদী সিদ্ধান্ত নেবেন।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়