ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

কুমিল্লায় হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ৩১ জানুয়ারি ২০২৪  
কুমিল্লায় হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড

আসামি সুজন মিয়াকে আজ আদালতে হাজির করা হয়।

কুমিল্লায় বুড়িচং উপজেলার ঠিকাদার মো. শের আলীকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মোছা. ফরিদা ইয়াসমিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার ঘোষনগর গ্রামের মো. মালেক হাবিলদার’র ছেলে মো. সুজন মিয়া (৪০) ও আবুল কাশেম’র ছেলে মো. মামুন (১৮) এবং একই জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন মনিপুর দক্ষিণ পাড়ার মৃত রুস্তম আলীর ছেলে মো. জাকির হোসেন (৩০)।

মামলার বিবরণ থেকে জানা গেছে- জেলার ক্যান্টনমেন্ট বোর্ড অফিসের আওতাধীন একটি আম বাগান মো. শের আলী ও ১নং আসামি মো. সুজন মিয়া লিজ নিয়ে জীবিকা নির্বাহ করতো। আম বিক্রির পাঁচ লক্ষ টাকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে ২০১৫ সালের ২৩ জুন বুড়িচং উপজেলাধীন ঘোষনগর গ্রামে আয়েশা আক্তারের বসত ঘরে পূর্বপরিকল্পিতভাবে ভিকটিমকে ভাড়া বাসায় প্রবেশ করিয়ে লাঠি ও লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে পিটিয়ে ভয়ানকভাবে জখম করে। অতঃপর গামছা দিয়ে মুখ এবং কারেন্টের তার দিয়ে দু'হাত-পা বেঁধে অচেতন অবস্থায় ফেলে রাখে।

মামলার বাদী খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শের আলীকে উদ্ধার করে ময়নামতি জেনারেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মো. শের আলীকে মৃত ঘোষণা করেন।

পরেরদিন নিহতের ভাই মো. বাবুল মিয়া (৪৫) বাদী হয়ে মো. সুজন মিয়া (৪০) ও মো. জাকির হোসেন (৩০) এবং বুড়িচং উপজেলার ঘোষনগর গ্রামের কন্ট্রাক্টর মো. হামযাকে (৫০) আসামি করে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা বুড়িচং থানার এসআই মো. ইমাম হোসেন ঘটনা তদন্তপূর্বক আসামিগণের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. সুজন মিয়া, মো. জাকির হোসেন ও মো. মামুন’র বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এদিকে রাষ্ট্রপক্ষের সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে যুক্তিতর্ক শুনানির পরে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. সুজন মিয়া, মো. জাকির হোসেন ও মো. মামুনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

রুবেল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়