ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

পঞ্চগড়ে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব শুরু

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৩১ জানুয়ারি ২০২৪  
পঞ্চগড়ে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব শুরু

পঞ্চগড়ে তিন দিনব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব শুরু হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় উৎসবের উদ্বোধন করেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিয়াজ উদ্দীন।

এ সময় পঞ্চগড় জেলা প্রশাসনের সহকারী কমিশনার আজিজ সারতাজ জায়েদ, পঞ্চগড় শিল্পকলার সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক নুর নবী জিন্নাহ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে অতিথিরা মেলার পিঠার স্টল পরিদর্শন করেন। 

পঞ্চগড় শিল্পকলার সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান বলেন, বাঙালির ঐতিহ্য ধারণ করে পঞ্চগড় শিল্পকলা একাডেমী পিঠা উৎসবের আয়োজন করেছে। পিঠা বাঙালির সুস্বাদু খাবারের নাম। শীতকালে গ্রামে-গ্রামে পিঠা উৎসব হয়ে থাকে। ঐতিহ্যকে ধারণ করে রাখার জন্য শহরে এই প্রচেষ্টা।

এ ছাড়া প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শিল্পকলার হলরুমে লোকসংস্কৃতি উৎসবের আয়োজন করা হয়েছে। দর্শনার্থীরা পিঠা ও লোকসংস্কৃতি উৎসব প্রাণভরে উপভোগ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন আবু তোয়বুর রহমান।  

জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব চলবে শুক্রবার (২ ফেব্রুয়ারি) পর্যন্ত। প্রতিদিন বিকেলে দর্শনাথীরা পিঠা খেতে ও লোকসংস্কৃতি উৎসব উপভোগ করতে পারবেন। মেলায় নকশী, ভাপা, পাটিসাপটাসহ নানা রকমের পিঠা নিয়ে ৬টি স্টলে উদ্যোক্তারা অংশ নিয়েছেন।

নাঈম/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়