ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে ধান মজুত করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৩১ জানুয়ারি ২০২৪  
ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে ধান মজুত করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

ধান-চালের দাম বৃদ্ধি রোধকল্পে ঠাকুরগাঁওয়ে অবৈধ মজুত বিরোধী অভিযানে দুই ব্যবসায়ীকে এক লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঠাকুরগাঁও জেলা খাদ্য বিভাগের উদ্যোগে সদর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে অবৈধ মজুত বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

ঠাকুরগাঁও জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মাহমুদুল হাছান বলেন, ধান-চালের দাম বৃদ্ধি রোধকল্পে সদরের মেসার্স কাসেম হাস্কিং মিল ইউনিট-২ এ অবৈধ মজুত বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এসময় সেখানে সরকার অনুমোদিত মজুতের চেয়ে প্রায় ১২০ মেট্রিক টন অতিরিক্ত ধানের মজুত পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসাইন ভ্রাম্যমাণ কোর্ট পরিচালনা করলে ঐ হাস্কিং মিল কর্তৃপক্ষ দোষ স্বীকার করে। এসময় ভ্রাম্যমাণ আদালত হাস্কিং মিল কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করে এবং ঘটনাস্থলেই জরিমানা আদায় করা হয়। এসময় অতিরিক্ত মজুতকৃত ধান আগামী ১৩ দিনের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করার নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।

মাহমুদুল হাছান বলেন, ঠাকুরগাঁও সদরের লাইসেন্স বিহীন ধানের পাইকারি ব্যবসায়ী আনোয়ার হোসেনের গুদামে অবৈধ মজুত বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় তার গুদামে ৪০ মেট্রিক টন ধানের অবৈধ মজুত পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে আনোয়ার হোসেন তার দোষ স্বীকার করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং জরিমানার টাকা ঘটনাস্থলেই আদায় করা হয়। এসময় ধানের পাইকারি ব্যবসায়ী আনোয়ার হোসেনকে ব্যবসায়ী লাইসেন্সের আওতায় আনা হয়।

ঠাকুরগাঁও জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মাহমুদুল হাছান বলেন, ধান-চালের দাম বৃদ্ধি রোধকল্পে অবৈধ মজুত বিরোধী অভিযান অব্যাহত থাকবে। কেউ যদি সরকারি নির্দেশনা উপক্ষো করে মজুত করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অবৈধ মজুত বিরোধী অভিযান পরিচালনার সময় ঠাকুরগাঁও জেলা প্রশাসন, জেলা খাদ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকতা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

হিমেল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়