ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

মানিকগঞ্জে অ্যাসিড নিক্ষেপ ও হত্যার দায়ে সাবেক স্বামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:১০, ১ ফেব্রুয়ারি ২০২৪
মানিকগঞ্জে অ্যাসিড নিক্ষেপ ও হত্যার দায়ে সাবেক স্বামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সাটুরিয়ায় সাথী আক্তার নামে এক পোশাককর্মীর ওপর অ্যাসিড নিক্ষেপ ও হত্যা মামলায় তার সাবেক স্বামী মো. নাঈম মল্লিককে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

নিহত মোসা. সাথী আক্তার (২০) সাটুরিয়ার ধানকোড়া ইউনিয়নের কাটাখালী ফেরাজীপাড়ার আব্দুস সাত্তারের মেয়ে। তিনি ঢাকার ধামরাইয়ের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন।

দণ্ডিত নাঈম মল্লিক  (৩১) মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা এলাকার মৃত নিজাম মল্লিকের ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৯ জানুয়ারি  রাতে ঘুমন্ত অবস্থায় সাথী আক্তারকে অ্যাসিড  নিক্ষেপ করেন সাবেক স্বামী নাঈম মল্লিক। এতে সাথী আক্তারের হাত-মুখ ও শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এরপর ঘটনার ১২দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালে তার মৃত্যু হয়। পরে এ ঘটনায় নিহতের মামা লাল মিয়া বাদি হয়ে সাটুরিয়ায় থানায় মামলা করেন। এরপর আদালতের বিচারক উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আসামির উপস্থিতিতে তাকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

চন্দন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়