ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চরম দুর্ভোগ

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৪২, ২ ফেব্রুয়ারি ২০২৪
পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চরম দুর্ভোগ

পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও ঘন কুয়াশায় জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবীরা। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি)  সকাল ৮ টায় কলাপাড়া পৌর শহরসহ জেলার বিভিন্ন স্থানে গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে সবচেয়ে বেশি দুশ্চিন্তায় পড়েছেন শীতকালীন সবজি চাষিরা। গতকাল এবং আজকের বৃষ্টিতে সড়কের নিচু স্থানে পানি জমে গেছে। এছাড়া ক্ষতির মুখে পড়েছেন জেলার তরমুজ চাষিরা। অন্যদিকে জেলার হাসপাতালগুলোতে  বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। 

কলাপাড়া পৌর শহরের রিকশাচালক আব্বাস মিয়া বলেন, সকাল ৮টার দিকে রিকশা নিয়ে নামার পরই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।  ঘন কুয়াশাতো রয়েছেই। এই বৃষ্টি কখন যে থামবে সেটাই বুঝতে পারছি না। বৃষ্টিতে রিকশা চালানো বন্ধ রেখেছি। বাজারে মানুষের আনাগোনা খুবই কম। 

কলাপাড়ার বালিয়াতলী এলাকার তরমুজ চাষি রিপন সিকদার বলেন, গতকাল বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টি হচ্ছে। তরমুজ গাছের গোড়ায় পানি জমে যাচ্ছে। ইতোমধ্যে পানি জমে অনেক গাছ মারা যাচ্ছে। বৃষ্টির এই অবস্থা চলতে থাকলে আমরা বড় লোকসানের মুখে পড়বো। 

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, আগামীকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কমে যেতে পারে। তবে ঘন কুয়াশা আরও বাড়তে পারে এবং বেলা বাড়ার পরও তা অব্যাহত থাকতে পারে।

ইমরান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ