ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সিলেটের প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান আর নেই

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২ ফেব্রুয়ারি ২০২৪  
সিলেটের প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান আর নেই

সিলেট থেকে প্রকাশিত অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকার সম্পাদক, প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান আর নেই। 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) তিনি রাত ১১টা ৫০ মিনিটে  সিলেটে নিজ বাসায় মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, তিন সন্তান আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ আব্দুল ওয়াহেদ খান ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকে ঢাকায় কাজ করেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও  সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ( কেমুসাস) এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তার জানাজা আজ শুক্রবার বাদ জুমা  হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হবে । সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানের মৃত্যুতে সিলেটের সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর পেয়ে সিলেটের বিশিষ্টজনরা তার বাসায় ভিড় জমান।

নূর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়