ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সততা ও পরিশ্রমই সফলতার চাবিকাঠি : ইভারেস্ট জয়ী নিশাত 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ৩ ফেব্রুয়ারি ২০২৪  
সততা ও পরিশ্রমই সফলতার চাবিকাঠি : ইভারেস্ট জয়ী নিশাত 

নিশাত মজুমদার

বাংলাদেশের প্রথম নারী এভারেস্ট জয়ী নিশাত মজুমদার বলেছেন, সততা ও পরিশ্রমই সফতার চাবিকাঠি। জীবনে চলার পথে অনেক বাধা আসবে। হতাশা আসবে, আসবে বহু ঘাত-প্রতিঘাত। কিন্তু সেগুলোর কাছে কখনোই মাথানত করা যাবে না। মনে রাখতে হবে, এগুলোর মধ্যে লুকিয়ে আছে মঙ্গল ও সফলতা। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ক্যাম্পাসে যুগপূর্তি ও পূনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

এভারেস্টের চূড়ায় উঠা সহজ ছিল না উল্লেখ করে নিশাত মজুমদার বলেন, ‘এভারেস্টে যখন উঠছি, তখন একটি দুর্ঘটনা ঘটে। উপর থেকে বিশাল একখণ্ড বরফ হঠাৎ ভেঙে পড়ে। ওই ঘটনায় অনেকের মতো আমিও আহত হই। ওইদিন হতাশ না হয়ে আমি দৃঢ় মনোবল নিয়ে পৌঁছে গিয়েছি এভারেস্টের চূড়ায়। রক্তাক্ত আহত হওয়ায় যদি আমি ওইদিন বাড়ি ফিরে আসতাম। তাহলে আজ হয়ত তোমাদের সামনে আসতে পারতাম না।’  

নারী এভারেস্ট জয়ী নিশাদ মজুমদার বলেন, ‘কোনো মানুষ কখনও শটকাটে বড় হতে পারে না। বড় হতে হলে প্রথমে পরিকল্পনা করতে হয়। এরপর সততার সঙ্গে পরিশ্রম করে যেতে হবে। তবেই সাফল্য আসবে। মনে রাখবা, সহজভাবে অথবা ঘুমিয়ে ঘুমিয়ে সফলতা অর্জন করা যায় না।’

প্রিন্সিপাল কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী মো. নুরুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। অতিথি ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল মজুমদার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, বিইউবিটির উপ-উপাচার্য ড. মো. আলী নুর, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, ভবানীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাহদাত হোসেন রিয়াজ প্রমুখ।
 

জাহাঙ্গীর/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়