ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মিয়ানমারে গোলাগুলি

তুমব্রু সীমান্তে বাড়ি ছেড়েছে ৫০ পরিবার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:২৭, ৪ ফেব্রুয়ারি ২০২৪
তুমব্রু সীমান্তে বাড়ি ছেড়েছে ৫০ পরিবার

মিয়ানমারের গোলাগুলিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত কেঁপে উঠছে। দেশটিতে ছোড়া মর্টারশেল ও গুলিবর্ষণের কারণে আতঙ্কে উপজেলার তুমব্রু সীমান্তের কোনারপাড়া ও হিন্দুপাড়ার প্রায় ৫০ পরিবার বাড়িঘর ছেড়ে অন্যত্রে আশ্রয় নিয়েছে। 

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে মিয়ানমার থেকে তুমব্রু সীমান্তে থেমে থেমে মর্টারশেল ও গুলির শব্দ এসেছে। ওই এলাকার বাংলাদেশি দুটি বাড়িতে মর্টারশেলের বিস্ফোরিত অংশসহ গুলি এসে পড়েছে। এতে নারীসহ দুইজন আহতের খবর পাওয়া গেছে। 

স্থানীয়রা জানিয়েছেন, আজ (রোববার) ভোর থেকে অনর্গল গোলাগুলি, মর্টারশেলের শব্দে ঘুমধুম-তুমব্রুর এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে মিয়ানমার থেকে ছোড়া গুলির আঘাতে একটি সিএনজিচালিত অটোরিকশার গ্লাস ফেটে গেছে। তুমব্রু উত্তরপাড়ার রাস্তায় এ ঘটনা ঘটে। একইদিন রাতে তুমব্রু কোনারপাড়ার ইলিয়াস হোসেন নামের এক বাসিন্দার বসতঘরে মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়েছে। এই আতঙ্কে কোনারপাড়া ও হিন্দুপাড়ার প্রায় ৫০ পরিবার অন্য জায়াগায় চলে গেছে। 

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ঘুমধুম-তুমব্রু সীমান্ত মিয়ানমারের কাছে হওয়ায় সেদেশের চলমান সংঘর্ষের প্রচণ্ড গোলাগুলির শব্দ সীমান্তে ভেসে আসছে। এতে আতঙ্কে রয়েছে সীমান্তের বাসিন্দারা।  

৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানান, সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। সীমান্ত দিয়ে অনুপ্রবেশ ঠেকাতে সবসময় সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। 

তারেকুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়