ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বৃদ্ধ তছলিম জীবিত থেকেও জানলেন তিনি মৃত

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:০২, ৫ ফেব্রুয়ারি ২০২৪
বৃদ্ধ তছলিম জীবিত থেকেও জানলেন তিনি মৃত

তছলিম উদ্দিন (৭৫) দিব্যি জীবিত, অথচ তাকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কে, কেনো তাকে মৃত দেখালো- তার কিছুই জানেন না তিনি।  তিনি এই ঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

তছলিম উদ্দিন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উদমারা গ্রামের বাসিন্দা। তিনি এবার হজ্জের নিবন্ধন করাতে না পেরে হতাশ হয়ে পড়েছেন। হজ নিবন্ধন করতে অনলাইনে জাতীয় পরিচয়পত্র যাছাই করে না পেয়ে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে যাছাই করে জানলেন তিনি মৃত। 

তার ইউনিয়ন দক্ষিণ চর আবাবিল-এর ইউপি চেয়ারম্যান হাওলাদার নুরে আলম জিকু বিষয়টি নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান বলেন, বৃদ্ধ তছলিম উদ্দিন এলাকার একজন পরিচিত মুখ। আমাদের পরিষদের মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রারসহ কাগজপত্রে তিনি মারা যাওয়ার কোনো ডকুমেন্ট নেই। নির্বাচন অফিসের সার্ভারে কিভাবে তাকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হলো। 

তাই তিনি তছলিম উদ্দিনকে জীবিত থাকার একটি প্রত্যয়ন পত্র দিয়েছেন বলে জানিয়েছেন।

জানা যায়, স্থানীয় একটি কম্পিউটার দোকানে বৃদ্ধ তছলিম উদ্দিন হজের নিবন্ধন করার জন্য তার জাতীয় পরিচয়পত্রের অনলাইন যাছাই কপি বের করতে যান। অনলাইনে জাতীয় পরিচয়পত্র না পেয়ে বুধবার উপজেলা নির্বাচন অফিসে আসেন তিনি। নির্বাচন অফিসের সার্ভারে  তাকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে বাদ দিয়ে তার জাতীয় পরিচয়পত্রটি স্থগিত করা হয়েছে। অথচ এ ব্যাপারে তিনি ও তার পরিবারের সদস্যরা কিছুই জানেন না। তিনি সুস্থ দেহে বেঁচে আছেন এবং নিজ বাড়িতেই বসবাস করছেন। পারিবারিকভাবে তাকে এবার হজে প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হজের নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি প্রয়োজন হলে এ তথ্য জানেন তিনি।

বৃদ্ধ তছলিম উদ্দিন জানান,  তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের একটি প্রত্যয়নপত্র ও উপজেলা নির্বাচন কর্মকর্তার দেওয়া প্রত্যয়নপত্র আগারগাঁও নির্বাচন অফিসে জমা দিয়েছেন। তিনি এই ঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল আলম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জাতীয় পরিচয়পত্রে জীবিত দেখানোর জন্য তছলিম উদ্দিনকে একটি প্রত্যয়নপত্র দিয়ে ঢাকার আগারগাঁও নির্বাচন অফিসে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

জাহাঙ্গীর লিটন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়