ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গোলাগুলির শব্দে নির্ঘুম রাত কেটেছে ঘুমধুম-তুমব্রুবাসীর

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৪০, ৫ ফেব্রুয়ারি ২০২৪
গোলাগুলির শব্দে নির্ঘুম রাত কেটেছে ঘুমধুম-তুমব্রুবাসীর

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জেরে এ পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করে ৩৪ বিজিবির গণসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বলেন, মিয়ানমারে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষের মধ্যে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছেন।

‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। যারা গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’- বলেন তিনি।

স্থানীয়রা জানান, মিয়ানমারের অভ্যন্তরে দেশটির সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের তুমুল লড়াই চলছে। রাতভর উভয়ের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। গুলি ও বোমার শব্দে নির্ঘুম রাত কেটেছে ঘুমধুম ও তুমব্রুবাসীর। তবে, আজ সকাল থেকে গোলাগুলির শব্দ শোনা যায়নি।

রোববার ভোররাত থেকে বিকেল ৫টা পর্যন্ত গোলাগুলির শব্দের পর প্রায় চার ঘণ্টা বন্ধ ছিল। আবার রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত গোলাগুলির শব্দ পাওয়া গেছে। এতে সীমান্তে বসবাসকারী বাংলাদেশিরা আতঙ্কে রয়েছেন।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ এ কে এম জাহাঙ্গীর আজিজ বলেন, ভোর ৫টার পর থেকে এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে। তবে রাতভর গোলাগুলি হয়েছে। এতে অনেক পরিবার আতঙ্কে নিরাপদ আশ্রয়ে চলে গেছে।

চাইমং/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়