ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

রাজশাহীতে মহাসড়কে যানবাহন আটকে চাঁদাবাজি, গ্রেপ্তার ৭

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
রাজশাহীতে মহাসড়কে যানবাহন আটকে চাঁদাবাজি, গ্রেপ্তার ৭

রাজশাহীতে মহাসড়কে ব্যারিকেড দিয়ে ট্রাকসহ অন্যান্য যানবাহন থেকে চাঁদা তোলার অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত রাজশাহীর দুটি স্থানে অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব-৫ এর একটি দল। পরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। সোমবার (৫ ফেব্রুয়ারি) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

৭ জনের মধ্যে রাজশাহীর বাইপাস এলাকা থেকে ৪ জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- চাঁদাবাজ চক্রের মূলহোতা আখতারুজ্জামান হেলেন (৪৯), আব্দুর রাজ্জাক (৪৭), আব্দুল কুদ্দুশ (৫৫) ও মো. মিন্টু (৩৬)। 

আখতারুজ্জামান হেলেন কাশিয়াডাঙ্গা থানার হাড়ুপুর এলাকার বাসিন্দা। রাজ্জাকের বাড়ি নগরীর খোজাপুর মহল্লায়। আব্দুল কুদ্দুস তেরখাদিয়া এলাকার এবং ও মিন্টু রাজশাহীর পবা উপজেলার বায়া ভোলাবাড়ি এলাকার বাসিন্দা।

তারা সোনামসজিদ স্থলবন্দর তথা চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাওয়া চাল, ডাল ও পেঁয়াজসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাক আটকে চাঁদাবাজি করতেন বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব অন্য ৩ জনকে আটক করে রাজশাহীর কাটাখালী এলাকা থেকে। এরা হলেন- আশরাফুল ইসলাম (৩২), মানিক আলী (৩৮) ও দুরুল হোদা (৩৮)। 

আশরাফুল ইসলাম পুঠিয়ার বেলপুকুর এলাকার বাসিন্দা। আর দুরুল ও মানিকের বাড়ি নামাজগ্রাম এলাকায়। এদের কাছ থেকে কয়েকটি লাঠি, চাঁদা তোলার রশিদ, টোকেন ও ৬ ৮০০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-৫ এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস জানান, এসব চাঁদাবাজরা রাজশাহীর বিভিন্ন সড়ক মহাসড়কে ব্যারিকেড দিয়ে চলমান যানবাহন থেকে বেপরোয়া চাঁদাবাজি করে আসছিলেন। সংঘবদ্ধ এই চাঁদাবাজ চক্রটি লাঠিসোটা নিয়ে মহাসড়কে চলাচলকারী যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, লেগুনা, হিউম্যান হলারসহ বিভিন্ন ধরণের যানবাহন আটকে চালকদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতেন। চাঁদা না পেলে তারা গাড়ি ভাঙচুর করছিলেন।

এছাড়া চালকদের আটকে রেখে মারধরও করে আসছিলেন তারা। সোমবার সকালে এদের শাহমখদুম ও কাটাখালী থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। পরে পুলিশ তাদের এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

কেয়া/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়