ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

খুলনায় বিআইডব্লিউটিএ’র অভিযানে হামলা, আহত ৩

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
খুলনায় বিআইডব্লিউটিএ’র অভিযানে হামলা, আহত ৩

খুলনা মহানগরীর শিপইয়ার্ড সড়কে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এসময় আহত হয়েছেন প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তা-কর্মচারী। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে হামলাটি হয়। পরে কাঠ ব্যবসায়ী ও শ্রমিকদের বাঁধায় উচ্ছেদ অভিযান স্থগিত করে বিআইডব্লিউটিএ।

স্থানীয় কাঠ ব্যবসায়ীরা জানান, ৪০-৪৫ বছর ধরে তারা পশ্চিম রূপসা নদীর তীরে কাঠের ব্যবসা করছেন। ২০০৭ সাল থেকে তারা ব্যবসার স্থান বন্দোবস্ত নেওয়ার জন্য বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়ে আসছেন। কিন্তু, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ তাদের আবেদনে কোনো সাড়া না দিয়ে উল্টো উচ্ছেদ করার জন্য চলতি বছরের ১০ জানুয়ারি নোটিশ দেয়। গতকাল রোববার সকালে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এলাকায় মাইকিং করে ব্যবসায়ীদের সরে যাওয়ার নির্দেশ দেয়। এরই প্রতিবাদে ব্যবসায়ীরা আজ সোমবার সকাল ১০টায় রূপসা স্ট্যান্ড রোডে মানববন্ধনের আয়োজন করে এবং সড়কে কাঠের গুঁড়ি ফেলে অবরোধ করেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল ১১টার দিকে বিআইডব্লিউটিএ’র ম্যাজিস্ট্রেট তাসলিমা আক্তারের নেতৃত্বে স্কেভেটর দিয়ে অভিযান চালানোর প্রস্তুতি নিলে শ্রমিকরা বিআইডব্লিউটিএ’র লোকজনের ওপর হামলা করেন। এ সময় তাদের দুটি গাড়ি ভাঙচুর করেন তারা। হামলায় নুরুল হক, অনুকূল চন্দ্র ও আকতার নামে তিনজন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিআইডব্লিউটিএ খুলনার উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, আমরা নিয়ম অনুযায়ী অভিযান চালাতে যাই। কিন্তু, সেখানকার অবৈধ ব্যবসায়ী ও শ্রমিকরা আমাদের ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেন এবং আমাদের তিন কর্মকর্তা-কর্মচারীকে আহত করেন। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়