ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এনার্জি চায়নাতে সেরা ১০-এ বাংলাদেশি তুহিন

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
এনার্জি চায়নাতে সেরা ১০-এ বাংলাদেশি তুহিন

জাহিদ হাসান তুহিন

এনার্জি চায়নাতে কর্মরত বিদেশিদের তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছে বাংলাদেশি যুবক জাহিদ হাসান তুহিন। সম্প্রতি প্রকাশিত এনার্জি চায়নাতে বিভিন্ন দেশে কর্মরত সেরা বিদেশিদের তালিকা ২০২৩-এর শীর্ষ দশে স্থান পেয়েছে তার নাম। 

চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন-এনার্জি চায়না তাদের বিধি-বিধান প্রতিপালন, সক্রিয়ভাবে কোম্পানির মূল বিকাশে অংশগ্রহণ, চীনের সঙ্গে অন্যদেশের বন্ধুত্বের সেতু তৈরিতে অগ্রণী ভূমিকা পালন, কর্মনৈপুণ্য ও সার্বিক বিষয় বিবেচনায় প্রায় ২০ হাজার বিদেশি কর্মীদের মধ্যে থেকে এ তালিকা তৈরি করে।

জাহিদ হাসান তুহিন চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি এনার্জি চায়নার অঙ্গপ্রতিষ্ঠান টিইপিসির কর্মী হিসেবে বাংলাদেশের পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রে দুই বছর ধরে কর্মরত রয়েছেন।

সাফল্যের খবরে অনুভুতি প্রকাশ করে তুহিন বলেন, ‘সারা বিশ্বে কর্মক্ষেত্র বিস্তৃত এনার্জি চায়নার সেরা ১০ জনের একজন হওয়া আমার জন্য অনেক বড় প্রাপ্তির। এই অর্জনের সঙ্গে মিশে আছে আমার কর্মস্থলের নাম, আমার বাংলাদেশের নাম। মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বস এবং কলিগদের প্রতি, যারা প্রতিনিয়ত আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করছেন। বাংলাদেশ এবং চায়নার সম্পর্ক আরও গতিশীল হোক এই কামনা করি।’ 

প্রকাশিত তালিকার সেরা ১০ জনের প্রত্যেকের জন্য জনপ্রতি থাকছে পুরস্কার হিসেবে সনদপত্র এবং ৩ হাজার মার্কিন ডলার। এর আগে চীনে কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতায় বিভিন্ন দেশের প্রতিযোগীদের পিছনে ফেলে ভিডিও ক্যাটাগরিতে স্বর্ণপদক বিজয়ী হন তুহিন।

জাহিদ হাসান তুহিন উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের সন্তান। কর্মক্ষেত্রের পাশাপাশি যুক্ত আছেন লেখালেখি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে। লেখালেখির মাধ্যমে ইতোমধ্যে পরিচিতি পেয়েছেন ‘উপকূলের কবি’ হিসেবে। বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে তার বিভিন্ন বই। ২০২৪-র বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে তার নতুন বই ‘ব্যক্তিগত ডাকঘর’।

লিটন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়